ব্যাচ'৯২ গ্রাজুয়েট ক্লাব এর আত্মপ্রকাশ

প্রকাশ : ১৫ মার্চ ২০২১, ২২:৪৩

দেশ-বিদেশে অবস্থানরত গ্রাজুয়েটদের মধ্যে মেলবন্ধন এবং দেশ ও জাতির জন্য নিবেদিত হওয়ার লক্ষ্যে আত্মপ্রকাশ করেছে ব্যাচ'৯২ গ্রাজুয়েট ক্লাব নামে একটি সামাজিক সংগঠন।

গত বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর ঠিকানা ডে আউটারসে বিভিন্ন জেলা থেকে আগত গ্রাজুয়েটদের গেট টুগেদার অনুষ্ঠানে দোয়া  মাহফিল এবং লগো উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিক পথচলা শুরু করেছে ক্লাবটি।

শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলা, তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ, স্বাস্থ্য ক্যাম্প, গরীব ও দুস্থদের বিভিন্ন সহায়তা এসব নিয়ে কাজ করবে সংগঠনটি।

এ সময় ক্লাবের উদ্যোক্তা তথ্যপ্রযুক্তিবিদ এম এ কবির জানান, কার্যক্রম শুধু দেশের গণ্ডিতেই নয় প্রবাসেও চলমান থাকবে। ধর্ম বর্ণ রাজনীতি বা ভৌগলিক সীমারেখার ভেদাভেদের উর্ধে থেকে আমরা ক্লাবের সদস্যবৃন্দ নিজেদের সম্পর্কোন্নয়নের পাশাপাশি বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি, আইটি খাতে বিনামূল্যে প্রশিক্ষণ, ঘুড়ি উৎসব আয়োজন, দুঃস্থদের কল্যাণ, মাদক ও নারী-শিশু নির্যাতন রোধ কল্পে সামাজিক সচেনতা বৃদ্ধি ইত্যাদি অগ্রাধিকার ভিত্তিতে পরিচালনা করবো।

কেবলমাত্র মাধ্যমিকে ১৯৯২ সালে উত্তীর্ণ এবং পরবর্তীতে গ্রাজুয়েটদের এই ক্লাবে সদস্য হিসেবে আবেদন করতে পারবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন ক্লাবের অপর উদোক্তা শরিফুল ইসলাম শরিফ।

আজ সোমবার (১৫ মার্চ) বিকেলে গাজীপুরের মিডিয়া পল্লীতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সংগঠনের উদ্যোক্তা তথ্যপ্রযুক্তিবিদ এম এ কবির জানিয়েছেন, আসছে পবিত্র রমজান ও ঈদুল ফেতর উপলক্ষে "ব্যাচ'৯২ গ্রাজুয়েট ক্লাব" ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। এরমধ্যে দুঃস্থ-অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, ইফতার মাহফিল, ঈদুল ফেতররের পোশাক বিতরণ এবং ঈদ সামগ্রী বিতরণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন। যা দেশের বিভিন্ন জেলায় আয়োজন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত