দৌলতদিয়া ঘাটে হামলায় আহত ৮, গ্রেপ্তার ১

প্রকাশ : ১২ মার্চ ২০২১, ১৭:৫৬

সাহস ডেস্ক

রাজবাড়ীর দৌলতদিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নবনির্বাচিত পৌর মেয়র নজরুল মন্ডল গ্রুপ ও ইউপি চেয়ারম্যান আব্দুর রহমানের গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় আটজন আহত হয়েছেন। এ ঘটনায় শুক্রবার ভোরে বাকেন শেখ (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১২ মার্চ) বিকালে হামলার প্রতিবাদে ও অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে দৌলতদিয়া ঘাটে ও দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিবাদ সভা হয়।

আহতরা হলেন-গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত নজরুল মন্ডলের ভাই উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা মন্ডল (৩৫), গোয়ালন্দ পৌরসভার জুড়ান মোল্লার পাড়ার আফজাল বিশ্বাস (৩০), দৌলতদিয়া ছিদ্দিক কাজী পাড়ার ইদ্রিস মন্ডল (৩৫), আফতার মন্ডল (৪৫), আব্দুস সালাম (৩৫), কিয়ামদ্দিন পাড়ার সহিদ মন্ডল (৩৮) হোসেন মন্ডল পাড়ার রফিক সরদার (২৫) ও স্থানীয় আজাদ মোল্লা (৪২)।

এদের মধ্যে মোস্তফা মন্ডল ও রফিককে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের গোয়ালন্দে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা মুন্সীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষের সঞ্চালনায় দলীয় নেতারা ঘটনার সাথে জড়িত অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় বড় ধরনের কর্মসূচির হুঁশিয়ারি দেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আফজাল হোসেন বলেন, দৌলতদিয়া ঘাটে বাড়ির সামনে মোস্তফা মন্ডলের ব্যক্তিগত কার্যালয়ে ৮-৯ জন আড্ডা দিচ্ছিলাম। রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় বাকেন শেখ, আমজাদ হোসেনের নেতৃত্বে ৩০-৩৫ জন লাঠি-সোঠা নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। এই খবর ছড়িয়ে পড়লে বাকেন ও আমজাদের গ্রেপ্তারের দাবি জানিয়ে দৌলতদিয়া ঘাট মহাসড়কে বিক্ষোভ করে আহতদের অনুসারীরা। খবর পেয়ে দ্রুত গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 

দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান বলেন, বৃহস্পতিবার সারাদিন আমি ঘাটেই ছিলাম না। তাহলে হামলার সাথে জড়িত থাকলাম কীভাবে? এটা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল বলেন, শপথ শেষে বৃহস্পতিবার বিকালে এলাকায় ফিরে ক্লান্ত হয়ে বাসায় বিশ্রামে ছিলাম। সন্ধ্যার পর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় আমি হতভম্ব হয়ে পড়েছি। ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, হামলার খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার ভোরে দৌলতদিয়া ঘাট থেকে অভিযুক্ত বাকেনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত