ইউপি নির্বাচন-২১

চিতলমারী: আ’লীগ থেকে মনোনয়ন পেতে চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাপ

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৪

গোবিন্দ মজুমদার

বাগেরহাটের চিতলমারীতে আসন্ন ইউপি নির্বাচনে নৌকার টিকিট পেতে দৌড় ঝাপ শুরু করেছেন চেয়ারম্যান প্রার্থীরা। একদিকে নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যানবৃন্দ, অপর দিকে ছাত্র রাজনীতি থেকে উঠে আসা পরিচ্ছন্ন ও মেধাবী কিছু নেতৃবৃন্দ। দলের তৃণমূল থেকে হাইকমান্ড, চায়ের দোকান থেকে রাজপথ এবং ভোটারদের দোরগোড়ায় ছুটছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নৌকা প্রতীক প্রত্যাশীরা। কে কোন ইউনিয়নে নৌকা পাচ্ছেন বা কে পাচ্ছেননা এইসব অংকের হিসাব নিকাশ হচ্ছে বিভিন্ন দোকানে, মোড়ে, ষ্ট্যান্ড ও আড্ডাসহ সর্বত্র।

বিগত বছরে নির্বাচিত প্রতিনিধিদের কি ব্যর্থতা কি সফলতা তার চুল ছেড়া হিসাব নিকাশ চলছে আওয়ামী লীগের তৃণমূল ও সর্বসাধারণের মধ্যে। তাদের দাবী, একাধিকবার নৌকা প্রতীক পেয়ে সাধারণ জনগণের সাথে দুর্ব্যবহারকারী চেয়ারম্যানদের বাদ রেখে দলের দুর্দিনে জেল জুলুম খাটা, হামলা-মামলার শিকার ও ত্যাগী নেতাকর্মীদের ভিতর নৌকা প্রতীক বণ্টন হোক। আওয়ামী লীগ ছাড়াও উপজেলার বিএনপি ও জাতীয়পার্টি থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী আছে বলে গুঞ্জন রয়েছে।

উপজেলার বড়বাড়ীয়া ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রত্যাশী রয়েছে, বর্তমান চেয়ারম্যান মোঃ মাসুদ সর্দার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ফকির তরিকুল ইসলাম বিপ্লব, সাবেক ইউপি চেয়ারম্যান অহিদুজ্জামান পান্না ও এমএ খসরু আহম্মেদ।

কলাতলা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রত্যাশী রয়েছেন, সাবেক চেয়ারম্যান মোঃ ফরিদ আহম্মেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বাদশা মিয়া, সাধারণ সম্পাদক এম,এ মেসকাত ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস আলী মোল্লা।

হিজলা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান চেয়ারম্যান কামী আজমীর আলী, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের আহবায়ক কমিটির সদস্য তরুন সমাজ সেবক কাজী আবু শাহীন ও যুবলীগ নেতা মেহেদী হাসান সবুজ মুন্সী।

শিবপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আনোয়ার বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলিউজ্জামান জুয়েল খলিফা, উপজেলা ছাত্রলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মকবুল হোসেন মুন্সির পুত্র রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সি।

চিতলমারী সদর ইউনিয়ন আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান চেয়ারম্যান আলহাজ্জ্ব শেখ নিজামউদ্দীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ কেরামত আলী, আওয়ামী লীগ নেতা সমাজসেবক রজত শুভ্র রায় ও উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ রবিউল ইসলাম খান (রবি)।

চর বানিয়ারী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়ালের স্ত্রী বর্তমান চেয়ারম্যান অর্চনা দেবী বড়াল ঝর্ণা, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি এ্যাড. মানশীষ মজুমদার মনি, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সমাজসেবক শান্ত নুরা ণারুবল ও চিতলমারী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাক ও সবেক ইউপি চেয়ারম্যান রেবতী রঞ্জন বাড়ৈ এর পুত্র যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মিলন কান্তি বাড়ৈ।

সন্তোষপুর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রত্যাশী, বর্তমান চেয়ারম্যান বিউটি আক্তার, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজসেবা বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য এ্যাড. সম্ভুনাথ রায় ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ শিকদার।

গোবিন্দ মজুমদার
০১৭১০৩১১১৬৫

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত