রামগতিতে অবৈধ ইটভাটা ধ্বংস ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৬

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে চারটি ইটভাটা ধ্বংস করা হয়েছে এবং ওই ইটভাটার মালিকদের জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার খালেক পাটওয়ারী ব্রিকস, তামিম ব্রিকস, শাপলা ব্রিকস ও মেঘনা ব্রিকস নামের লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে এ অভিযান চালানো হয়। এসময় ইটভাটার চিমনি ভেঙ্গে ও পানি দিয়ে ধ্বংস করা হয়।

এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন। এসময় সাথে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর নোয়াখালী অঞ্চলের সহকারী পরিচালক তানজির তারেক ও উপ-পরিচালক মোঃ সিরাজুল ইসলাম।

অভিযানকালে ‘খালেক পাটওয়ারী ব্রিকস’ ইটভাটার মালিকের ১ লক্ষ টাকা ও ‘তামিম ব্রিকস’ ইটভাটার মালিকের ১ লক্ষ টাকা,  ‘শাপলা ব্রিকস’ ইটভাটার মালিকের ৫০ হাজার টাকা এবং ‘মেঘনা ব্রিকস’ ইটভাটার মালিকের ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন বলেন, রামগতি ফায়ার সার্ভিস ইউনিটের সহযোগিতায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটাগুলোর চিমনি ভেঙ্গে ও পানি দিয়ে ধ্বংস করা হয়েছে। এসময় ৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল মোমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ওই অভিযান চালানো হয়েছে। ফসলী জমি ও পরিবেশ রক্ষায় এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত