লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা: গ্রেপ্তার আরও ৬

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২০, ১১:৩১

সাহস ডেস্ক

লালমনিরহাট জেলার পাটগ্রামে মো. শহিদুন্নবী জুয়েল (৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তুলে তাকে পিটিয়ে হত্যা এবং পরে তার লাশ আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় আরও ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ নভেম্বর) রাত ১টা থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মোহন্ত বলেন, গ্রেপ্তার আসামিদের সবার বাড়ি পাটগ্রাম উপজেলার বুড়িমারী গ্রামে। নতুন গ্রেপ্তার ছয় জনের মধ্যে দুই জন এজাহারভুক্ত আসামি এবং চার জনকে ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তের স্বার্থে আসামিদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

এর আগে প্রথম দফায় পাঁচজনকে গ্রেপ্তার দেখিয়ে রবিবার আদালতে নেয় পুলিশ। সোমবার আরও পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে প্রথম দফায় গ্রেপ্তার পাঁচজনকে হত্যা মামলায় পাঁচ দিন করে রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পরিদর্শক মাহমুদুন্নবী। আদালত সোমবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

প্রথম দফায় গ্রেপ্তাররা হলেন, ওই এলাকার ইসমাইল হোসেনের ছেলে আশরাফুল আলম (২২) ও বায়েজিদ (২৪), ইউসুব আলী ওরফে অলি হোসেনের ছেলে রফিক (২০), আবুল হাসেমের ছেলে মাসুম আলী (৩৫) এবং সামছিজুল হকের ছেলে শফিকুল ইসলাম (২৫)। এই ৫ আসামিকে ৫ দিনের রিমান্ড চেয়েছেন তদন্ত কর্মকর্তা।

পুলিশ জানায়, গত ২৯ অক্টোবর বিকালে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েল (৪২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে-পুড়িয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। নিহত জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

ওই ঘটনায় পাটগ্রাম থানায় নিহতের চাচাত ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৩১ অক্টোবর একটি মামলা দায়ের করেন। পরে বুড়িমারী ইউনিয়ন পরিষদ এবং পুলিশ বাদী হয়ে পৃথক আরও দুটি মামলা দায়ের করে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) টি এম মোমিনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তদন্ত করেছে জাতীয় মানবাধিকার সংস্থাও।

এর আগে মামলায় পূর্বে গ্রেপ্তারকৃত পাঁচ আসামিকে পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক মাহমুদুন্নবী। সোমবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করে আসামিদের হাজতে পাঠানোর নির্দেশ দেন আমলি আদালত ৩ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম।

এছাড়া রবিবার দিবাগত রাতে গ্রেপ্তারকৃত পাঁচ আসামিকে দুপুরে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত