দুর্নীতির দায় সরকারের একার নয়, আমাদের সবার: স্বাস্থ্যের ডিজি

প্রকাশ : ২৫ জুলাই ২০২০, ১৪:১৪

সাহস ডেস্ক

স্বাস্থ্য খাতে দুর্নীতির দায় সরকারের একার নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিন ই বলেছেন, দুর্নীতির কথা যদি বলেন, আমি বলব, দুর্নীতির দায় আমাদের সবার। স্বাস্থ্যখাতের দুর্নীতির দায় সরকারের একার নয়।

শনিবার (২৪ জুলাই) সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এ মন্তব্য করেন তিনি।

খুরশীদ আলম বলেন, আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এ দুর্নীতির অংশ।

তিনি বলেন, অতিমারির (মহামারি) পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোই বড় চ্যালেঞ্জ উল্লেখ করে স্বাস্থ্য খাতের এখন যে অবস্থা, করোনার এ অতিমারির ক্ষেত্রে আমরা যে সমস্যাগুলো ফেস করছি, তা দূর করার চেষ্টা করব। সামনে এখন এটাই বড় চ্যালেঞ্জ।

সংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, সরকারের সমালোচনা অবশ্যই করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন। পাশাপাশি আমি বলব, আমরা যদি কোনও ভালো কাজ করি, তাহলে সেটাও তুলে ধরবেন। এ মহামারিতে সরকারের পাশে ইতিবাচকভাবে দাঁড়াতে হবে সাংবাদিকদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত