সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত: বন্যার আশংকা

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ২২:৫৬

সিরাজগঞ্জ সদর ও কাজিপুর পয়েন্টে যমুনা নদীর পানি গত কয়েকদিন  কমতে থাকার পর  আবারো নদীর পানি বৃদ্ধি শুরু করেছে। এবং বন্যার আশংকা দেখা দিয়েছে। তবে পানি এখনও বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। 
 
শনিবার (১১ জুলাই) দুপুরে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম জানান, সিরাজগঞ্জ পয়েন্টে গত ২৪ ঘন্টায় পানি বৃদ্ধি পেয়েছে ১২ সেন্টিমিটার এবং কাজিপুর পয়েন্টে বৃদ্ধি পেয়েছে ১৮ সেন্টিমিটার।
 
সিরাজগঞ্জ পয়েন্টে  যমুনা নদীর পানি বিপদসীমার ২৬ সেন্টিমিটার নিচ দিয়ে এবং  কাজিপুর পয়েন্টে  বিপদসীমার ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হলেও গত ২৪ ঘন্টা আগে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে ছিল বিপদসীমার  ৩৮ সেন্টিমিটার নিচে এছাড়াও কাজিপুর পয়েন্টে ছিল বিপদসীমার ৩৪ সেন্টিমিটার নিচে।
 
বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি ১৩ দশমিক ০৯ সেন্টিমিটার রেকর্ড করা হয়েছে যা বিপদসীমা (১৩ দশমিক ৩৫ ) এর ২৬ সেন্টিমিটার এবং কাজিপুর পয়েন্টে যমুনার পানি ১৫ দশমিক ০৯ সেন্টিমিটার রেকর্ড করা হয়েছে যা বিপদসীমা (১৫ দশমিক ২৫ ) এর ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ৭২ ঘন্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত