কুষ্টিয়ার সব উপজেলার দোকানপাট, শপিংমল আগামীকাল থেকে বন্ধ ঘোষণা

প্রকাশ : ১৬ মে ২০২০, ০৩:৫১

মহামারি করোনার প্রভাবে কুষ্টিয়ার সব উপজেলার দোকানপাট বন্ধ রাখতে একটি এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন।
 
শুক্রবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক মো. আসলাম হোসেন। বিষয়টি নিশ্চিত করেছে জেলা প্রশাসনের একাধিক সূত্র।
 
আর প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা কুষ্টিয়া জেলার সর্বসাধারনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া হতে গত ৯ মে ২০২০ খ্রিঃ তারিখের ৩৭৩ নং স্মারকে করোনাভাইরাস (কোভিড.১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব অনুসরণ করে কিছু শর্তসাপেক্ষে জেলার অভ্যন্তরীণ হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট, শপিংমলসহ সীমিত আকারে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।
 
কিন্তু করোনা দুর্যোগকালীন বাজার মনিটরিং কমিটির সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায় যে, বর্ণিত শর্তসমূহ মানুষের উপচে পড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারণে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না এবং পাশ্ববর্তী জেলার লোকজন বাজারে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে এ জেলায় আসছে ফলে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহতা বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
 
এমতাবস্থায়, নির্দেশ না দেয়া পর্যন্ত অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের সকল হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাট, শপিংমলসমুহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হলো। এ আদেশ আগামীকাল ১৬ মে ২০২০ শনিবার সকাল ০৬.০০ ঘটিকা থেকে কার্যকর হবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা যেমন ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে।
 
এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজারের ক্ষেত্রে এ কার্যালয় থেকে ২ এপ্রিল ২০২০ তারিখের ২৯৯ নং স্মারকে জারীকৃত নির্দেশনা বহাল থাকবে।
 
সকল জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা, ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত