জি কে শামীমের জামিন স্থগিত

প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ১৪:০৭

সাহস ডেস্ক

অস্ত্র ও মাদক মামলায় জি কে শামীমের জামিন স্থগিত করার আদেশ দিয়েছেন হাইকোর্টের একটি বেঞ্চ। একই সঙ্গে জি কে শামীমের জামিন সংক্রান্ত সব নথি তলব করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

রবিবার (৮ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

এর আগে গত ৪ ও ৬ ফেব্রুয়ারি ওই দুই মামলায় হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান জি কে শামীম। এই জামিনের বিষয়টি গতকাল শনিবার জানাজানি হয়। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৬ ফেব্রুয়ারি অস্ত্র আইনের মামলায় জি কে শামীমকে ছয়মাসের জামিন দেন।

প্রসঙ্গত, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতন থেকে বিপুল পরিমাণ টাকা, অস্ত্র ও মাদকসহ আটক হন যুবলীগ নেতা জি কে শামীম। তার অফিস থেকে নগদ ১.৮০ কোটি টাকা ও ১৬৫. ২৭ কোটি টাকার এফডিআর উদ্ধার করে পুলিশ।

ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। ওই ভবন থেকে নগদ প্রায় ২ কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, ৮টি আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার যায়।

তখনই শামীম ও তার ৭ দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় ৩টি মামলা করে র‌্যাব। এর মধ্যে অস্ত্র ও মুদ্রা পাচার মামলায় সবাইকে আসামি করা হলেও মাদক আইনের মামলায় শুধু শামীমকে আসামি দেখানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত