পুলিশের ওপর বোমা হামলার মূল পরিকল্পনাকারীসহ দুই ‘জেএমবি সদস্য’ আটক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৮:১৪

সাহস ডেস্ক

রাজধানীতে গুলিস্তান, মালিবাগ, সায়েন্স ল্যাবসহ ঢাকা শহরের পাঁচটি স্থানে পুলিশের ওপর বোমা হামলার মূল পরিকল্পনাকারীসহ নব্য জেএমবির দুই সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

সোমবার (২০ জানুয়ারি) দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম।

রবিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- জামাল উদ্দিন রফিক (২৬) এবং আনোয়ার হোসেন (২৫)।

মো. মনিরুল ইসলাম বলেন, গ্রেপ্তার করা রফিকের নেতৃত্বে গত বছরের ২৯ এপ্রিল গুলিস্তান, ২৬ মে মালিবাগ, ২৩ জুলাই পল্টন মোড় ও খামার বাড়ি এবং ৩১ আগস্ট সায়েন্স ল্যাব মোড়ে পুলিশের ওপর বোমা হামলা হয়। পুলিশের ওপর ছোড়া বোমাগুলো রফিক তার বাড়িতে তৈরি করেছিলেন। রফিক এই গ্রুপের নেতা।

তিনি আরও বলেন, রফিক পুলিশের ওপর হামলার পাঁচটি ঘটনায় নেতৃত্ব দেন, যার মধ্যে চারটি ঘটনায় তিনি সরাসরি উপস্থিত ছিলেন। তিনি খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি থেকে ইঞ্জিনিয়ারিং পাস করা। গ্রেপ্তার হওয়া আরেকজন আনোয়ার হোসেন পেশায় একজন ড্রাইভার ছিলেন। তিনি পোড়া মবিলের ব্যবসা করতেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মনোবল ভেঙে দেয়ার জন্যই গত বছর এসব হামলা চালানো হয়েছিল বলে জানান মনিরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত