করোনাভাইরাসে আরও ১১৪ জনের মৃত্যু

প্রকাশ : ২৫ আগস্ট ২০২১, ১৭:৫৭

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৬২৭ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৬৬ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৭৭ হাজার ৯৩০ জনে।

বুধবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৮০৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৯ হাজার ৫৭১ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১১৪ জনের মধ্যে পুরুষ ৬২ জন ও ৫২ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৩৪ জন, চট্টগ্রাম বিভাগে ২৯ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে নয় জন, রংপুর বিভাগে ছয় জন এবং ময়মনসিংহ বিভাগে ছয়জন। সরকারি হাসপাতালে ৯২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে সাতজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৮৮ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৬টি, জিন এক্সপার্ট ৫৪টি, র্যাপিড অ্যান্টিজেন ৫৯৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৩ হাজার ৩৪৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৬৪০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৭ লাখ ৫৪ হাজার ৬৫৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ শতাংশ ২ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৪১৪ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ৫২০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৫৮ হাজার ৬০৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৯৩ হাজার ৯২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬৪ হাজার ৬৭৮ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত