খুলনায় করোনায় আজও ১৩ জনের মৃত্যু

প্রকাশ : ৩০ জুন ২০২১, ১১:৫০

সাহস ডেস্ক

খুলনায় করোনয় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা চলছেই। করোনার সংক্রামণ ঠেকাতে দফায় দফায় বিধিনিষেধ ও লকডাউন দিয়েও কোনো কাজ হচ্ছে না। প্রতিদিনই চলছে মৃত্যুর মিছিল।

খুলনায় গত ২৪ ঘণ্টায় পৃথক তিনটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে দুই জন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে আট জন ও খুলনা জেনারেল হাসপাতালে তিন জন মারা গেছেন।

বুধবার (৩০ জুন) সকালে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে দ্য ডেইলি স্টার।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় খুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ১৩০ শয্যার বিপরীতে ২০১ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে রেড জোনে ১১৩ জন, ইয়ালো জোনে ৪৮ জন, এইচডিইউতে ২০ জন ও আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ জন।’

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আট জনের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, হাসপাতালের ১০০ শয্যার করোনা ইউনিটে ৮৫ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে পাঁচ জন ও এইচডিইউতে ১০ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২১ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৬৫ জন। নতুন করে ১৮ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, গতকাল রাতে খুমেকের আরটি-পিসিআর মেশিনে ৫৬৭ জনের নমুনা পরীক্ষায় ২৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে খুলনার ৪৮২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া, বাগেরহাটের ১৩ জন, যশোরের ছয় জন, সাতক্ষীরার তিন জন, নড়াইলের একজন, গোপালগঞ্জের দুই জন ও একজন পিরোজপুরের বাসিন্দা।

এর আগের ২৪ ঘণ্টায় ৫৬৫ জনের নমুনা পরীক্ষায় ২২০ জনের করোনা পজিটিভ এসেছিল। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ১২ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত