স্ত্রীর মৃত্যুর পরের দিনই মারা গেলেন পরিচালক সোহান

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫১

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

স্ত্রীর মৃত্যুর পরের দিনই মারা গেলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় পরিচালক সোহানুর রহমান সোহান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপমহাসচিব অপূর্ব রানা।

অপূর্ব বলেন, আজ দুপুরে ঘুমানোর পর সন্ধ্যা নাগাদ সাড়া মিলছিলো না তার। এরপর পরিবারের সদস্যরা নিয়ে যান হাসপাতালে। সন্ধ্যা ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তানভীর তাকে মৃত ঘোষণা করেন।

এরআগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্ত্রী হারান সোহানুর রহমান সোহান। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি ব্রেইন স্ট্রোক করেছিলেন বলে জানা গেছে।

পরিবার সূত্রে জানা গেছে, সোহানুর রহমান সোহান দীর্ঘদিন ধরে নিউরো সমস্যায় ভোগছিলেন। দু’দিন আগে চিকিৎসার জন্য তার জাপান যাওয়ার কথা ছিল। কিন্তু তার স্ত্রী অসুস্থ হয়ে পড়ায় যাওয়া হয়নি।

শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন সোহান। রোমান্টিক সিনেমার নির্মাতা হিসেবে বিশেষভাবে পরিচিত তিনি। সোহান তার ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে সালমান শাহ ও মৌসুমীকে সিনেমায় নিয়ে আসেন। শাকিব খানের প্রথম মুক্তিপ্রাপ্ত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমারও পরিচালক তিনি। তিনি শাকিল খান ও ইরিন জামানেরও প্রথম ছবির পরিচালক।

সোহানুর রহমান সোহানের পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’। এছাড়া তিনি নির্মাণ করেছেন ‘বেনাম বাদশাহ’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’-এর মতো জনপ্রিয় ও সুপারহিট নানা সিনেমা।

মৃত্যুর পূর্বে তিনি ইউনিভার্সেল পারফর্মিং আর্টস ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির টানা দুবার মহাসচিব এবং দুইবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত