স্বাধীন বাংলা বেতারের শিল্পী বুলবুল মহলানবীশ আর নেই

প্রকাশ : ১৪ জুলাই ২০২৩, ১২:১৪

সাহস ডেস্ক
স্বাধীন বাংলা বেতারের শিল্পী বুলবুল মহলানবীশ। ছবি: সংগৃহীত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও প্রখ্যাত সংগীতশিল্পী বুলবুল মহলানবীশ মারা গেছেন। আজ ১৪ জুলাই ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন বিশিষ্ট সংগীতশিল্পী লিনু বিল্লাহ।

বুলবুল মহলানবীশ ছিলেন বহুমুখী গুণের অধিকারী। একাধারে লেখক, কবি, উপস্থাপক, আবৃত্তি ও নাট্যশিল্পী হিসেবে তার সুনাম ছিল। দীর্ঘদিন ধরে নানাবিধ রোগে ভুগছিলেন তিনি।

তার চলে যাওয়া প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তিমির নন্দী বলেন, ‘সকালে ঘুম ভাঙল বুলবুল মহলানবীশ আপার মৃত্যু দুঃসংবাদ শুনে। এমন খবর শুনে আমি মানসিকভাবে ভীষণ আঘাত পেয়েছি। তাকে হারিয়ে আমরা আরও একজন সহযোদ্ধাকে হারালাম। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

জীবদ্দশায় বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন নজরুল সংগীতশিল্পী বুলবুল মহলানবীশ। জাতীয় কবিতা পরিষদ, কচিকাঁচার মেল, উদীচী, সেক্টর কমান্ডারস ফোরাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র শিল্পী পরিষদসহ বহু সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি নজরুল সংগীত শিল্পী পরিষদের সহসভাপতি, সাধরণ সম্পাদক রবীন্দ্র একাডেমি।

বুলবুল মহলানবীশের মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সহকর্মী ও শুভানুধ্যায়ীদের অনেকেই তার চলে যাওয়ায় শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত