লক্ষ্মীপুর সম্পত্তি নিয়ে বিরোধ, মৃতদেহ দাফনে প্রতিপক্ষের বাধা

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ১৮:৪৪

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মৃতদেহ দাফনে বাধা দিয়েছে প্রতিপক্ষ। পরে স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থতিতে মৃতদেহ দাফন সমপন্ন। শুক্রবার (৭ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার শরিফপুর গ্রামের বনাজী বাড়িতে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে সফিক ভূঁইয়ার সাথে একই গ্রামের মুন্সি ভূঁইয়া বাড়ির মৃত নুরুল আমিনের স্ত্রী মাকসুদা বেগম খুকির সাথে সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। এই নিয়ে মাকসুদা বেগম আদালতে মামলা করলে আদালত মাকসুদার মামলা খারিজ করে দেয়।

বৃহস্পতিবার রাত ২টার সময় সফিক ভূঁইয়ার মৃত্যু হয়। সকালে ওই সম্পত্তিতে তাকে মাটি দেওয়ার জন্য কবর খোঁড়া শুরু করলে মাকসুদা এবং তার ছেলে নুপুর, দেলোয়ার, ভূঁইয়া, দিদার বাধা দেয়। এক পর্যায়ে মাটি ফেলে কবরটি ভরাট করে দেয়।

এমন সময় মৃত ব্যাক্তির পরিবার ও প্রতিবেশীরা বাধা দিলে মাকসুদা এবং তার ছেলেরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর চড়াও হয়। ক্ষিপ্ত এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুল সালেহ এবং ইউপি চেয়ারম্যান সাইফুল হাসান রনির উপস্থতিতে মৃত ব্যাক্তির দাফন সম্পন্ন করে পরিবার ও এলাকাবাসী।

মৃত সফিকের মেয়ে ফেন্সি বলেন, গত ২০ বছর থেকে মাকছুদা এবং তার পরিবার আমাদেরকে ৫০টির মত মামলা দিয়ে হয়রানি করছে। তাদের জন্য আমরা আমদের বসত ঘরের উপরে থাকা গাছ কাটতে পারছিনা। যে কোন সময় বসত ঘরের উপর গাছ ভেঙ্গে পড়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। আজ আমদের জমিতে আমার বাবার মৃতদেহ দাফন করতে দিচ্ছে না। আমরা সরকার এবং প্রশাসনের কাছে এর বিচার চাই।

১৭ নং ভবানীগঞ্জ ইউপি চেয়ারম্যান সাইফুল হাসান রনি বলেন, শুনেছি মৃত সফিকের সাথে প্রতিপক্ষ মাকসুদা গংদের দেওয়ানী মামলা আছে তাই আজ তার মৃতদেহ দাফনে বাধা দেয়। আমরা এখন মৃত ব্যাক্তির মৃতদেহ দাফন সম্পন্ন করেছি। আদালতের রায় অনুযায়ী পরবর্তী ব্যাবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত