মুর্শিদা-সোবহানার জোড়া সেঞ্চুরিতে ৩৯২

নারী ক্রিকেটে রেকর্ড গড়েছে মোহামেডান

প্রকাশ : ২৩ মে ২০২৪, ১৮:১৮

Desk Report

নারীদের ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়েছে মোহামেডান।দুজনের ব্যাটে বিকেএসপিতে গুলশান ইয়ুথ ক্লাবের বিপক্ষে ৩৯২ রান করেছে মোহামেডান। যেখানে ইতিহাস সৃষ্টি করেছে মোহামেডানের ব্যাটাররা। মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারির জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৯২ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করিয়েছে মোহামেডান। যা বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে লিস্ট এ তে সর্বোচ্চ দলীয় রান।

বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ১৩৫ রানের জুটি গড়েন দুই ওপেনার জেসিয়া আখতার ও মুর্শিদা খাতুন। ৪১ বলে ৭৫ রানের ইনিংস খেলে জেসিয়া বিদায় নিলে মুর্শিদার সঙ্গে জুটি গড়েন সোবহানা মোস্তারি।

ইনিংস উদ্বোধন করতে নেমে শেষ পর্যন্ত আউটই হননি মুর্শিদা। ক্যারি করা ইনিংস শেষে অপরাজিত ছিলেন ১৫৭ বলে ১৭৯ রানে। বাঁহাতি ওপেনার মুর্শিদা অল্পের জন্য দ্বিশতক মিস করেন। তাঁর ১৫৭ বলের ইনিংসে ২৩ চার ও দুই ছক্কা ছিল। জাতীয় দলের হয়ে রান খরায় ভুগতে থাকা সোবহানা ১০১ বলে করেছেন ১২৮ রান। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৭ ছক্কা। এ ছাড়া ওপেনার জেসিয়া আক্তারের ব্যাট থেকে আসে ৭৫ রান।

নারী ডিপিএল ইতিহাসে এটিই সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। কেরানীগঞ্জ ক্রিকেটে একাডেমির বিপক্ষে বিকেএসপির ৩২১ রান ছিল আগের সর্বোচ্চ।

মুর্শিদার অপরাজিত ১৭৯ বাংলাদেশ নারী লিগে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের রেকর্ড।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে গুলশান ইয়ুথ ক্লাব ১৪১ রানে অলআউট হয়ে ম্যাচ হারে ২৫১ রানে। আট দলের লিগে মোহামেডান টানা তিন জয়ে শীর্ষে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত