হার্দিক পান্ডিয়া-মুনাফ প্যাটেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২১, ১৪:২৪

সাহস ডেস্ক
হার্দিক পান্ডিয়া ও মুনাফ প্যাটেল

ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, সাবেক পেসার মুনাফ প্যাটেল, ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লা ও দাউদ ইব্রাহিমের সহযোগী রিয়াজ ভাটির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন রিয়াজ ভাটির স্ত্রী রেহনুমা ভাটি। তার দাবি, এসব ঘটনার ছবি ও ভিডিও করে তাকে নিয়মিত ব্ল্যাকমেল করা হয়েছে। তবে রেহনুমার আবেদনের পক্ষে এখনো কোনো প্রমাণ মেলেনি বলে জানা গেছে।

রেহনুমা ভাটির স্বামী রিয়াজ ভাটি। তিনি দাউদ ইব্রাহিমের সহযোগী বলে পরিচিত। রেহনুমার ১৫ বছর বয়সে বিধবা মাকে মৃত্যুর হুমকি দিয়ে জোড় করে বিয়ে করেন রিয়াজ ভাটি। নিয়মিত অত্যাচার করা হতো তাকে। ব্যবসায়িক সঙ্গীদের সঙ্গে ভ্রমণ করতে পাঠানো হতো। তাদের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়াতে বাধ্য করা হতো। এমন দাবি জানিয়ে স্বামী রিয়াজ ভাটির বিরুদ্ধে যৌন ব্যবসা চালানোর অভিযোগ তুলেছেন রেহনুমা ভাটি।

তার অভিযোগ পত্রে রিয়াজ ভাটি ছাড়াও উঠে এসেছে ভারতীয় বড় বড় নাম। এর মধ্যে ব্যবসায়ী পৃথ্বীরাজ কোঠারি, হার্দিক পান্ডিয়া, মুনাফ প্যাটেল ও কংগ্রেস নেতা রাজীব শুক্লা। যদিও এ ব্যাপারে এখনো ক্রিকেটার বা রাজনীতিবিদ-কেউই কোনো মন্তব্য করেননি।

তার দাবি নাকি আমলেই নিচ্ছে না পুলিশ জানিয়ে দ্য প্রিন্ট পত্রিকাকে রেহনুমা ভাটি বলেছেন, আমি পুলিশের কাছে এফআইআর করার চেষ্টা করছি, কিন্তু তারা কোনো সাহায্য করছে না। আমি গত সেপ্টেম্বরে আবেদন করেছি, এখন নভেম্বর চলছে। আমি পুলিশ কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। আমাকে ঘুষ দিতে বলা হয়েছে। কিন্তু আমি কেন দুর্নীতি বাড়াব? আমি আমার জায়গায় ঠিক আছি। ওরাই তো সন্ত্রাসী।

এ ব্যাপারে পুলিশের সহকারী কমিশনার মঞ্জুনাথ সিংহেকে প্রশ্ন করা হলে তিনি স্বীকার করেছেন, একটি আবেদন তাদের কাছে আছে। তবে ‘এই মুহূর্তে বিস্তারিত বলার মতো কোনো তথ্য নেই’ তার কাছে।

এদিকে সমিত থাক্কার নামের এক টুইটার ব্যবহারকারী রেহনুমা ভাটির সেই আবেদনের ছবি তুলে পোস্ট করেছেন। ছবিগুলোয় দেখা গেছে, গত ২৪ সেপ্টেম্বর করা সেই আবেদনে তার স্বামী রিয়াজ ভাটি, ব্যবসায়ী পৃথ্বীরাজ কোঠারি, হার্দিক পান্ডিয়া, মুনাফ প্যাটেল এবং কংগ্রেস নেতা ও বিসিসিআইয়ের সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছেন ভুক্তভোগী।

অভিযোগে বলা হয়েছে, তার বিধবা মাকে হুমকি দিয়ে রেহনুমাকে মাত্র ১৫ বছর বয়সে বিয়ে করেছেন রিয়াজ ভাটি। তার দাবি, নিয়মিত অত্যাচার করা হতো তাকে। ব্যবসায়িক সঙ্গীদের সঙ্গে ভ্রমণ করতে পাঠানো হতো। তাদের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়াতে বাধ্য করা হতো। বাঁধা দেওয়ার চেষ্টা করলে অত্যাচার করা হতো।

ভুক্তভোগী বলেছেন, একটি কন্টিনেন্টাল হোটেলে ২০১১ বিশ্বকাপজয়ী মুনাফ প্যাটেলের সঙ্গে রাত কাটাতে বাধ্য করা হয়েছিল তাকে। আর ২০১৪-১৫ সালে ট্রাইটেন্ড নামে এক হোটেলে হার্দিক পান্ডিয়ার সঙ্গে থাকতে বাধ্য করা হয়েছিল। লিখিত অভিযোগে বলা হয়েছে, পান্ডিয়া তার দুই বন্ধুকে নিয়ে তার সঙ্গে অস্বাভাবিক সব যৌনাচার করেছেন। এ সময় ওই তিনজনই মদ্যপ ছিলেন।

ডানে কংগ্রেস নেতা ও বিসিসিআই সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লা

অভিযোগপত্রে রেহনুমা আরো বলেছেন, কংগ্রেস নেতা রাজীব শুক্লার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনে আপত্তি জানিয়েছিলেন। এ কারণে শুক্লা ও তার বন্ধুরা তাকে মারধর করেছেন। এমনকি তাদের সামনে নগ্ন হয়ে নাচতে বাধ্য করা হয়েছিল তাকে। এরপর গণধর্ষণের শিকার হয়েছেন শুক্লা ও তার বন্ধুদের হাতে। ভুক্তভোগীর দাবি, ২০১২-১৩ সালের সেই ঘটনার ছবি ও ভিডিও করে তাকে নিয়মিত ব্ল্যাকমেল করা হয়েছে।

এ ছাড়া ওই আবেদনপত্রে রেহনুমা দাবি করেছেন, এমন অত্যাচারের কারণে ২০১৬ সালে তিনি রিয়াজ ভাটির থেকে আলাদা থাকতে শুরু করেছিলেন। কিন্তু ২০১৯ সালে তাকে আবার অপহরণ করেছিলেন রিয়াজ ভাটি। কথা না শুনলে তাকে ও তার দুই সন্তানকে খুন করার হুমকি নাকি দেওয়া হতো।

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, এখনো কোনো এফআইআর করা হয়নি। মুম্বাই পুলিশ জানিয়েছে, তারা এ নিয়ে তদন্ত করছে, কিন্তু এখনো কোনো প্রমাণ মেলেনি।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত