মুশফিকের সেঞ্চুরিতে ২৪৭ রানের লক্ষ্য পেল শ্রীলঙ্কা

প্রকাশ : ২৫ মে ২০২১, ১৯:০৪

ক্রিড়া ডেস্ক

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারল না বাংলাদেশ। ৪৮.১ ওভারে অল আউট হয়ে গেল তামিম-মুশফিকরা। তবে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিটি ঠিকই তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। তার সেঞ্চুরিতে ভর করেই শ্রীলঙ্কাকে ২৪৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৫ মে) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপের সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৪৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

এদিন টসে জিতে আগে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মাথায় দুই উইকেট হারায় টাইগাররা। দ্বিতীয় ওভারে চামিরার প্রথম বলে ১৩ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করা ওপেনার তামিম ইকবাল। ৬ বলে ৩টি চার মারেন তামিম। একই ওভারের চতুর্থ বলে সাকিব আল হাসানও এলবিডব্লিউ হয়ে ফেরেন শূন্য রানে।

আরেক ওপেনার লিটন দাসকে সঙ্গ দিতে নামেন মোসাদ্দেক হোসেন। কিন্তু লিটন দাস ২৫ রান করে আউট হলে নামেন মুশফিকুর রহিম। লিটন ৪২ বলে ২ চার মারেন। পরে ১০ রান করে মোসাদ্দেক হোসেনের ফেরার পর নামে মাহমুদউল্লাহ রিয়াদ। মুশি-মাহমুদউল্লাহ মিলে গড়েন ৮৭ রানের একটি জুটি। প্রথম ম্যাচে এই দুজনেই বড় একটি জুটি বেঁধেছিলেন।

মাহমুদউল্লাহ রিয়াদ ৫৮ বলে ১ চার ২ ছক্কায় ৪১ রান করে ফিরলেও সেঞ্চুরি করে ফেলেন মুশফিকুর রহিম। ১২৭ বলে ১০ চারে ১২৫ রান করে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক। পরে আফিফ হোসেন ১০ রান এবং সাইফুদ্দিন ১১ রান করে ফেরেন। ৪৮.১ ওভারে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

লঙ্কানদের হয়ে চামিরা ও সন্দাকান ৩টি করে, ইসুরু উদানা ২টি এবং হাসারাঙ্গা ১টি উইকেট নিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত