দেশে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২১, ১৭:৫০

সাহস ডেস্ক

দেশে করোনাভাইরাসের বেড়েছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৮ জনে। গত বৃহস্পতিবার মৃত্যু ছিল শূন্য, শুক্রবার একজন এবং গতকাল শনিবার ৫ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বেড়েছে।

একই সময়ে নতুন আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছে আরও ৩২৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জনে।

রবিবার (১২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও কভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ্য হয়ে উঠেছে ২৮৮ জন। যেখানে গতকাল ছিলো ১২২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ১৫০ জন।

গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জনে। যেখানে শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৫২।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে ৪ জন পুরুষ ও নারী ২ জন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছরের একজন রয়েছে। এদের মধ্যে রংপুর ও রাজশাহী বিভাগের দুইজন করে এবং ঢাকা ও বরিশাল বিভাগের একজন করে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত