অভয়নগর ও বাঘারপাড়া উপজেলায় ইভিএমে ভোট গ্রহণ শুরু

প্রকাশ : ২৯ মে ২০২৪, ১০:৩১

বাসস থেকে সংগৃহীত
ছবি: সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে যশোরের অভয়নগর ও
বাঘারপাড়ায় ইভিএমে ভোট গ্রহণ  আজ সকাল ৮টায় শুরু হয়েছে। এ দুই উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোনো প্রার্থী না থাকায় অভয়নগর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আক্তারুজ্জামান তারু। তিনি এ উপজেলা পরিষদটির বর্তমান ভাইস চেয়ারম্যান।

অভয়নগরে  নির্বাচনে চেয়ারম্যান পদে ২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান এবং আনারস প্রতীক নিয়ে রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচা।

অন্য কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ডা. মিনারা পারভিন ও কলস প্রতীক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা খাতুন এবং হাঁস প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি সাফিয়া খানম।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী এবার অভয়নগরের মোট ভোটার ২ লাখ ১৮ হাজার ৯০।  এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ৩৩৫, নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৭৫৩ ও তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। উপজেলার ৮১ ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

বাঘারপাড়া উপজেলায় ৬ প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী (মোটরসাইকেল), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা (দোয়াত কলম), উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য রনজিৎ রায়ের বড় ছেলে রাজীব রায় (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা হাসান আলী (আনারস), বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাসুম রেজা খান (হেলিকপ্টার) ও জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা বাদশা (কাপ পিরিচ)।

এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৭ জন। তারা হলেন, নারিকেলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান চিশতী (টিউবওয়েল), বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হুসাইন নান্নু (চশমা), পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক এনায়েত হোসেন লিটন (মাইক), উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শাহাজালাল (বই), কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য তাওহিদুর রহমান (উড়োজাহাজ), বাঘারপাড়া বণিক সমিতির সভাপতি জয়নাল আবেদিন (টিয়া) ও জহুরপুর এলাকার আওয়ামী লীগ নেতা গোলাম ছরোয়ার (তালা)।

এ ছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান বিথিকা বিশ্বাস (পদ্মফুল), উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শামছুন নাহার লিমা (ফুটবল), ধলগ্রাম ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি রেকসোনা খাতুন (কলস) ও সাবেক ভাইস চেয়ারম্যান দিলারা জামান (প্রজাপতি)। উপজেলাটিতে একজন তৃতীয় লিঙ্গ ভোটারসহ মোট ভোটার এক লাখ ৮৯ হাজার ৫১১ । এর মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৪০৬ জন ও মহিলা ভোটার ৯৪ হাজার ১০৪ জন। এখানে কেন্দ্র ৭০ টি। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে দুই প্লাটুন বিজিবি, ১০৬৪ আনসার ও ৮৪৩ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। থাকবে ২৩টি মোবাইল ও তিনটি ডিবি টিম। এ ছাড়া দায়িত্ব পালন করবেন ৭০ প্রিজাইডিং অফিসার, ৫৬৯ সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৩৮ জন পোলিং অফিসার।

উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নি জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাবের সমন্বয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত