প্রবীণ সাংবাদিক তবিবুল ইসলাম আর নেই

প্রকাশ : ২৯ মে ২০২৪, ১০:১৪

বাসস থেকে সংগৃহীত
বাসস থেকে সংগৃহীত ছবি

প্রবীণ সাংবাদিক তবিবুল ইসলাম আর নেই। আজ সন্ধ্যা ৭ টা ১০ মিনিটে তিনি উত্তরা ৫ নম্বর সেক্টরের ৯/বি রোডে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সিনিয়র সাংবাদিক আমিনুল ইসলাম বেদু বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন। 
সাংবাদিক তবিবুল ইসলামের বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি ১৯৩৬ সালের ১ অক্টোবর জামালপুরে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম তালেব আলী, মা ছারা খাতুন। 

তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার এক মেয়ে অস্ট্রেলিয়া প্রবাসী এবং অপর মেয়ে একজন ব্যাংকার। 
তবিবুল ইসলাম দীর্ঘ সাংবাদিকতা জীবনে বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) কর্মরত ছিলেন। তিনি বাসস’র প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস উইংয়ে সংযুক্ত ছিলেন। আজ রাত ১১টায় উত্তরা ৫ নম্বর সেক্টর জামে মসজিদে তার নামাজে জানাজা শেষে তাকে উত্তরা ১৪ নম্বর সেক্টর কবরস্থানে দাফন করা হবে। 

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ আজ এক শোক বার্তায় সাংবাদিক তবিবুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায়, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক এবং বিএফইউজের মহাসচিব দীপ আজাদ সাংবাদিক তবিবুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন । তারা  মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
বিএফইউজে’র নেতৃবৃন্দ দীর্ঘ সাংবাদিকতায় তবিবুল ইসলামের অবদান কৃতজ্ঞচিত্রে স্মরণ করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত