এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের লেনদেন শুরু

প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১৭:০৬

নিজস্ব প্রতিবেদক
ঢাকা স্টক এক্সচেঞ্জে এ এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের তালিকাভুক্তি নিয়ে ডিএসই ও এবি ব্যাংকের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডে এ এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের তালিকাভুক্তি নিয়ে ডিএসই ও এবি ব্যাংকের চুক্তি স্বাক্ষর বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। চুক্তিতে স্বাক্ষর করেন ডিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং এবি ব্যাংক লিমিটেডের পক্ষে ডিএমডি ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার কে এম মহিউদ্দিন আহমেদ।

আরো উপস্থিত ছিলেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, ডিএমডি ও চীফ অপারেশনস্ অফিসার মো. আমিনুর রহমান, রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আশরাফ আহমেদসহ প্রতিষ্ঠান দুটির  উর্ধ্বতন কর্মকর্তারা।

পুঁজিবাজারে নতুন বন্ড হিসাবে এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের লেনদেন বৃহস্পতিবার (১৫ জুন) শুরু হয়েছে। বন্ডটি পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ডিএসইতে বন্ডটির ট্রেডিং কোড হবে ‘ABBLBIND’। ডিএসই স্ক্রিপ কোড- ২৬০১৩। বন্ডটি করপোরেট বন্ড সেক্টরের অধীনে লেনদেন শুরু করে। বন্ডটির নাম এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ড। ইস্যুয়ার এবি ব্যাংক লিমিটেড। বন্ডটির ইস্যু প্রতি মূল্য ১ হাজার টাকা। প্রতি বন্ডের ফেসভ্যালু ১ হাজার টাকা ও মার্কেট লট ১টি। বন্ডটির কোনো মেয়াদ নেই। বন্ডটির মুনাফা ৬ থেকে ১০ শতাংশ।

উল্লেখ্য, এবি ব্যাংক পারপিচুয়াল বন্ডের প্রো-রাটা অ্যালোমেন্ট ৩১ মে এবং ডিএসইতে তালিকাভুক্তির জন্য চলতি বছরের ১০ জুন অনুমোদন পায়।

ইস্যু ম্যানেজার হিসেবে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড এবং ট্রাস্ট্রি হিসেবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড দায়িত্ব পালন করেন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত