করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১০৭২

প্রকাশ : ১৮ জুলাই ২০২২, ১৭:২২

সাহস ডেস্ক
ছবি : করোনা আক্রান্ত অসুস্থ্য ব্যক্তি।

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ৭ জন মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন এক হাজার ৭২ জন।  রবিবার (১৭ জুলাই) শনাক্ত ছিল ৯০০ জন। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৯৭৪ নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৭৭ শতাংশ। সোমবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই ৭ জন নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৪১ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৯৭ হাজার ৪১২ জন। এ দিন সুস্থ হয়েছেন এক হাজার ৯৯৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ২৬ হাজার ৯৫৭ জন।
 
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯০২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯৭৪টি। এখন পর্যন্ত এক কোটি ৪৫ লাখ ১০ হাজার ৮৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। অধিদফতর আরও জানায়,  গত ২৪ ঘণ্টায় ৯ দশমিক ৭৭ শতাংশসহ এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৬ শতাংশ।
 
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী।  মৃত্যুবরণকারীদের বয়স বিবেচনায়  ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।  বিভাগ ভিত্তিতে মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকায় ২ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ২ জন ও সিলেটে একজন রয়েছেন। 

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত