ঈদুল আযহা ২০২২

গণভবনেই ঈদ করবেন শেখ হাসিনা

প্রকাশ : ০৯ জুলাই ২০২২, ১৩:৫৭

সাহস ডেস্ক

প্রতিবারের মতো এবারও সরকারি বাসভবন গণভবনে ঈদুল আজহা উদযাপন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাকালীন পরিস্থিতির কারণে স্বাভাবিকভাবে ঈদের দিন আওয়ামী লীগসহ রাজনৈতিক দলের নেতাকর্মী, বিদেশি কূটনীতিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করা হবেনা তার। গণভবন সূত্রে জানা যায়, আনুষ্ঠানিক কর্মসূচিগুলোতে সরাসরি না থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। অডিও ও ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছাও জানাবেন তিনি। ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলও ঢাকায় অবস্থান করছেন এবার তার সঙ্গে ঈদ উদযাপন করতে।

আওয়ামী লীগের অনেকে নেতারা ঈদ উদযাপন করবেন নিজ নিজ নির্বাচনী এলাকায়। কেউ কেউ রাজধানী ঢাকায় থাকবেন পরিবার ও কেন্দ্রর সাথে ঈদ উদযাপন করতে। এদিকে ঢাকায় ঈদ করবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঈদুল ফিতরে নোয়াখালীর নির্বাচনী এলাকায় গেলেও এবার যাচ্ছেন না তিনি। কয়েক দিন আগে নির্বাচনী এলাকা শেরপুর ও গোপালগঞ্জ থেকে ঘুরে ঢাকায় ফিরেছেন সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও মুহাম্মদ ফারুক খান। সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ ও জাহাঙ্গীর কবির নানকও ঈদ করবেন ঢাকায়। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল আজহা উদযাপন করবেন। উপদেষ্টা পরিষদের অপর সদস্য তোফায়েল আহমেদ শারীরিকভাবে অসুস্থ থাকায় তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে অবস্থান করছেন।

সাংগঠনিক সম্পাদক মির্জা আজম  জামালপুর, আফজাল হোসেন পটুয়াখালী এবং অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান ঈদ উদযাপন করবেন চট্টগ্রামে। ঢাকায় থাকবেন কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন। ঈদের পরের দিন নিজ জেলা জয়পুরহাট যাবেন সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

নিজ জেলা টাঙ্গাইলে ঈদ উদযাপন করবেন সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক। এরই মধ্যে ফরিদপুরে অবস্থান করছেন সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান। মাদারীপুরে ঈদ উদযাপন করবেন সভাপতিমণ্ডলীর আরেক সদস্য শাজাহান খান। কুষ্টিয়ায় গেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদও ঈদ করবেন নিজ এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। অপর যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও ঈদ উদযাপন করছেন পিতৃভিটা মাদারীপুরে।
সাহস২৪.কম/এসটি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত