চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে খুন

প্রকাশ : ০৮ মে ২০২২, ১৫:১২

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের পাহাড়তলী থানার রেল স্টেশন এলাকায় মো. ফরিদ (৪৫) নামে এক ব্যবসায়ীকে খুন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, চাঁদা না দেওয়ায় স্থানীয় একদল দুর্বৃত্ত তাকে খুন করে। শনিবার (০৭ মে) রাতে পাহাড়তলী রেলওয়ে স্টেশন মসজিদ বাজার এলাকায় মারধর ও ছুরিকাঘাতের শিকার হন ওই ব্যবসায়ী। পরে রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। নিহত ফরিদ পাহাড়তলী রেলওয়ে কলোনি এলাকার বাসিন্দা জাফর আহমদের ছেলে। তিনি একটি গাড়ি পরিস্কারের ওয়ার্কশপের মালিক।

চট্টগ্রামে মেট্টোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার আরিফ হোসেন বলেন, ‘নিহত ফরিদের পাহাড়তলী বাজারে একটি গাড়ি পরিস্কারের ওয়ার্কশপ আছে। ওয়ার্কশপটি রেলের জায়গার ওপর স্থাপন করা হয়েছে দাবি করে স্থানীয় একটি গ্রুপ তার কাছে চাঁদা চেয়ে আসছিল। তারা চাঁদা চাইলে ফরিদ তাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিল। এ নিয়ে শনিবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সাত-আট জন মিলে ফরিদকে লোহার রড দিয়ে মারধর ও ছুরিকাঘাত করে। এতে ফরিদ গুরুতর আহত হন। পরে খবর পেয়ে তার স্ত্রী নাহিদা আক্তারসহ স্থানীয়রা উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, ঘটনার পরপরই জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছে। জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সাহস২৪.কম/এআর/এসএ.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত