ছাত্র ইউনিয়ন সভাপতির উপর হামলার ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা সিপিবির

প্রকাশ : ০১ জুন ২০২১, ১৭:০৫

সাহস ডেস্ক

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহর উপর বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সম্পাদক মন্ডলির সদস্য জলি তালুকদারের হামলার বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

১ জুন (মঙ্গলবার) বাংলাদেশ ছাত্র ইউনয়নের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে উক্ত দাবি করা।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভায় নেতৃবৃন্দ কমিউনিস্ট পার্টির এমন সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, "বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের অধিকার আদায়ের পার্টি। জন্মলগ্ন থেকে কমিউনিস্ট পার্টি মেহনতি মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে তার কর্মকাণ্ড পরিচালনা করছে। কিন্তু কমিউনিস্ট পার্টির একজন সম্পাদক ছাত্র ইউনিয়নের সভাপতির উপর হামলা করে পার্টির আদর্শ ও গৌরবোজ্জ্বল অতীতকে প্রশ্নবিদ্ধ করেছে। কেবল তাই নয় অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার বদলে হামলার ঘটনা যেকোন প্রকার ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে যা নিন্দনীয়।

নেতৃবৃন্দ বলেন, যেখানে ক্ষমতাসীন-দলীয় কেউ অন্যায় করলে কমিউনিস্ট পার্টি বিন্দুমাত্র ছাড় না দিয়ে সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত লড়াই করে যায় সেখানে ন্যায়নীতি প্রতিষ্ঠার লক্ষ্যে সংগ্রামরত কমিউনিস্ট পার্টিতে একজন অন্যায় করে পার পেয়ে গেলে কমিউনিস্ট পার্টি এবং আন্দোলন সংগ্রাম জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে পড়বে এবং নৈতিকতার প্রশ্নে তার দৃঢ় অবস্থান হারিয়ে ফেলবে।

উল্লেখ্য, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মোঃ ফয়েজ উল্লাহকে গত ৪ এপ্রিল, ২০২১ তারিখে সন্ধ্যায় পুরানা পল্টন এলাকায় কথা বলতে ডেকে নিয়ে তার উপর হামলা চালায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির অন্যতম সম্পাদক জলি তালুকদার এবং তার সহযোগী পরিবহন শ্রমিক নেতা হযরত আলী। হামলার পর কোন প্রতিক্রিয়া না দেখালেও পরে তোপের মুখে পড়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ৮ এপ্রিল, ২০২১ তারিখে একটি তদন্ত কমিটি গঠন করে। এই তদন্ত কমিটির রিপোর্ট প্রদানের সময়সীমা ছিল ১০ দিন। কিন্তু প্রায় দেড়মাস পর সেই তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ ছাড়াই অভিযুক্ত জলি তালুকদারের সদস্যপদ দুই মাসের জন্য স্থগিত করা হয় এবং অপর সহযোগী হযরত আলী বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণই করা হয়নি।

অনতিবিলম্বে তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ ও পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদারসহ তার সহযোগীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি তোলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত