করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন কবির বিন আনোয়ার

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২১, ১৬:৪৪

মাকসুদা খাতুন

বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন সিরাজগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি কবির বিন আনোয়ার অপু।

শনিবার (২৪ এপ্রিল) সকালে সিরাজগঞ্জের কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এতে সভাপতিত্বে করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। এসময় কবির বিন আনোয়ার ১৫০ টি দুস্থ পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।

দুস্থদের খাদ্য সহায়তা প্রদানের পূর্বে জনাব কবির বিন আনোয়ার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুক্তির রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ এমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের নিজস্ব অর্থায়নে গৃহহীনদের জন্য দেশের ৬৪ টি জেলার সর্বমোট ২০০টি ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। এর অংশ হিসাবে জেলা প্রশাসন সিরাজগঞ্জ সদর উপজেলার নতুন ভাঙ্গাবাড়িতে ৪০০ একক জমিতে ২ টি ঘর নির্মাণ কাজেরও উদ্বোধন করেন।

খাদ্য সামগ্রী বিতরণ কালে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার তার বক্তব্যে বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক মহামারি। এই মহামারী থেকে বাঁচতে বেশি বেশি সচেতনতা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারী প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের মানুষ না খেয়ে কস্ট পাবে না। সে লক্ষ্যে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা।

দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে জানিয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার সবাইকে খাদ্যের জন্য অযথা চিন্তা না করার পরামর্শ দেন। এছাড়াও কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারন করতে যাচ্ছে। তাই করোনাভাইরাস মোকাবেলায় সর্বচ্চ সর্তকতা অবলম্বন করে এবং স্বাস্থ্য বিধি মেনে প্রতিটি মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখে চালা চলের পরামর্শ দেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি এবং উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) শাখার মোহাম্মদ মনির হোসেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌ: মো: গোলাম রাব্বী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারী শাখা, গোপনীয় শাখা) অনিন্দ্য গুহ সহ জেলা প্রশাসনের সহকারী কমিশনার গণ ও জেলার বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্মকর্তা সহ জেলার প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সন্টু, যুগ্ন সম্পাদক মোঃ মজিদ সরকার ও ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত