চাঁপাইনবাবগঞ্জ

আসামীকে বাড়িতে থেকে সংশোধনের সুযোগ দিলো আদালত

প্রকাশ : ২৪ মার্চ ২০২১, ১৭:৪৬

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলার রায়ে নাইমুল হক (৩৫) নামে দণ্ডিত এক ব্যাক্তিকে কারাগারের পরিবর্তে ‘দ্য প্রবেশন অফ অফেন্ডার্স অর্ডিন্যান্স ১৯৬০’ এর ধারা মতে ১ বছর বাড়িতে থেকে সংশোধনের সুযোগ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এই আদেশ দেন।

নাইমুল শিবগঞ্জ উপজেলার শিবনারায়নপুর গ্রামের মো. খোকনের ছেলে।

আসামী নাইমুলের আইনজীবী নূরে আলম সিদ্দিকী আসাদ বলেন, ২০১৭ সালে গাঁজাসহ আটক হন নাইমুল। তার বিরুদ্ধে সদর থানায় ২০১৭ সালের ১৯ আগষ্ট মামলা হয় (নং-৫৬, জিআর নং-৫১৪/১৭)। কিছু দিন হাজতবাসের পর তিনি জামিন পান। এরপর তিনি পলাতক ছিলেন। এ অবস্থায় মামলার রায়ে জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালত (তৃতীয়) তাকে ৬ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন। ২০১৯ সালে আবারো আটক হয়ে কারাগারে যান নাইমুল। আবার কিছু দিন কয়েদি হিসেবে জেল খেটে আপীল আদালত থেকে জামিন লাভ করেন ও রায়ের বিরুদ্ধে আপীল করেন।

সোমবার সেই আপীল আবেদনের নিস্পত্তি করে নাইমুলের নিম্ন আদালতে দেয়া দণ্ডাদেশ বহাল রাখেন জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম। তবে আদালত প্রায় দেড় মাস হাজতী ও কয়েদী হিসেবে কারাগারে থাকা নাইমুলকে প্রবেশনের ১০ শর্তে বাড়িতে থেকে সংশোধনের সুযোগ দেন। ওই আদালতের সরকারী আইনজীবী নাইমুলের প্রবেশন আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত