বাংলাদেশ বিমানের কুয়েতগামী দুটি ফ্লাইট বাতিল

প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১৫:০৮

সাহস ডেস্ক

করোনা ভাইরাস ঠেকাতে আগামী এক সপ্তাহে সাতটি দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কুয়েত সরকার। এজন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭ মার্চ ও ১০ মার্চের কুয়েতগামী ফ্লাইট দুটি বাতিল করা হয়েছে।

শনিবার (০৭ মার্চ) বিমান মন্ত্রণালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ।

বাতিল হওয়া ফ্লাইটের বিষয়ে সিদ্ধান্ত পরে জানানো হবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কুয়েত রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করে থাকে। করোনা ভাইরাস ঠেকাতে আগামী এক সপ্তাহে যে সাতটি দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে কুয়েত সরকার সেগুলো হলো- মিশর, ফিলিপাইন, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারত।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য বিভাগের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ৬ মার্চ থেকে মিশর, লেবানন, সিরিয়া, বাংলাদেশ, ফিলিপাইন, ভারত ও শ্রীলঙ্কায় এক সপ্তাহ সব ধরনের ফ্লাইট স্থগিত থাকবে। এসময় কুয়েত থেকে কোনো ফ্লাইট এসব দেশে যাবে না এবং কোনো ফ্লাইট এসব দেশ থেকে কুয়েতেও প্রবেশ করবে না।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, এসব দেশের নাগরিকরা যারা দেশগুলোতে সর্বশেষ দুই সপ্তাহ অবস্থান করেছেন, তাদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। আর কুয়েতের যেসব নাগরিক এসব দেশ ভ্রমণ করেছেন, তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত