ইরানের জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন তাঁরা

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ : ২০ মে ২০২৪, ১৯:১৭

Desk Report

ইরানের প্রেসিডেন্ট সাইদ ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

পৃথক এক শোকবার্তায় রাইসিকে একজন বড় মাপের নেতা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তিনি সারাজীবন তার দেশের জন্য কাজ করে গেছেন। তার কাজের উপকার ভোগ করছেন দেশটির নাগরিকরা। ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে বাংলাদেশের পক্ষ থেকে গভীর শোক প্রকাশের পাশাপাশি তিনি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একবার্তায় এই শোকের সময়ে বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে ইরানের সরকার এবং জনগণের প্রতি সমবেদনা জানান। 

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন শোকবার্তায় বাংলাদেশের জনগণ ও তার পক্ষ থেকে ইরানের জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও অন্য যারা নিহত হয়েছেন, তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 

প্রেসিডেন্ট রাইসিকে একজন বিচক্ষণ নেতা হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী নিহতদের স্বজন ও ইরানের জনগণ যেন শোক কাটিয়ে উঠতে পারে, সেই আশাবাদ ব্যক্ত করেন। 

এদিকে এক টুইট বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহাইয়ানিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

রবিবার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় একটি অনুষ্ঠান থেকে ফেরার পথে ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়। পরে দীর্ঘসময় উদ্ধার অভিযান চালানোর পর হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পায় তারা। এরপর হেলিকপ্টারে থাকা কোনো আরোহী জীবিত নেই বলে নিশ্চিত করা হয়।

এদিকে, ইব্রাহিম রাইসির মৃত্যুর পর দেশটির অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন মোহাম্মদ মোখবের। তিনি বর্তমানে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত