ভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১১:৫৫

আন্তর্জাতিক ডেস্ক
ছবি : ভারতের উত্তর প্রদেশে সড়ক দুর্ঘটনা।

ভারতের উত্তর প্রদেশে শনিবার (২ অক্টোবর) রাতে হিন্দু ধর্মাবলম্বীদের বহনকারী একটি ট্রলিকে টেনে নেয়া ট্রাক্টর উল্টে পুকুরে পড়ে ২৭ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই নারী এবং শিশু। এ ঘটনায় আরও ২২ জন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, উত্তর প্রদেশের রাজধানী লখনৌ থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে কানপুর জেলার ঘটামপুর গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে। ৫০ জন তীর্থযাত্রী মন্দির থেকে বাড়ি ফেরার সময় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

একজন সিনিয়র পুলিশ অফিসার স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে ট্রাক্টরের চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। পুকুর থেকে প্রায় ২৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোশ্যাল মিডিয়ায় নিহতদের পরিবারের পাশাপাশি আহতদের সমবেদনা জানাতে এবং দুর্ঘটনার শিকারদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

টুইটে মোদি বলেন, ‘কানপুরে ট্র্যাক্টর-ট্রলি দুর্ঘটনায় আমি ব্যথিত। যারা স্বজন হারিয়েছেন তাদের প্রতি আমার শোক এবং যারা আহত হয়েছেন তাদের সুস্থতার জন্য আমার প্রার্থনা রইল। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদান করছে।’

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত