x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

স্বাধীনতা দিবসের প্যারেডে হামলা

সন্দেহভাজনের বিরুদ্ধে হত্যার অভিযোগ

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১৪:৪০

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের শিকাগোতে স্বাধীনতা দিবসের প্যারেডে ৭০ রাউন্ডের বেশি গুলি ছুঁড়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। লেক কাউন্টি স্টেটের অ্যাটর্নি এরিক রিনহার্ট বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি যদি ফার্স্ট ডিগ্রি হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত হয়, তবে প্যারোলের সম্ভাবনা ছাড়াই বাধ্যতামূলক যাবজ্জীবন কারাদণ্ড পাবেন। তিনি আরও বলেছেন, অভিযুক্তের বিরুদ্ধে আরও অভিযোগ আনা হবে।

লেক কাউন্টি মেজর ক্রাইম টাস্ক ফোর্সের একজন মুখপাত্র বলেছেন, সন্দেহভাজন বন্দুকধারীকে সোমবার গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছে। একটি বাণিজ্যিক ভবনের ওপর থেকে স্বাধীনতা দিবসের প্যারেডে জড়ো হওয়া ভিড়ের মধ্যে ৭০ রাউন্ডের বেশি গুলি ছোঁড়েন তিনি । এতে  ‘এআর-১৫’ এর মতো একটি রাইফেল ব্যবহার করা হয়েছে।

টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি বলেছেন, সোমবারের ওই ঘটনায় আহত আরও একজন মঙ্গলবার (০৫ জুলাই) মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা সাত জনে দাঁড়িয়েছে। এছাড়া হামলায় আরও তিন ডজনেরও বেশি লোক আহত হয়েছেন। তিনি বলেন, সন্দেহভাজন ব্যক্তি কয়েক সপ্তাহ ধরে পরিকল্পনা করেছিল এ হামলা ঘটানোর জন্য।

কোভেলি বলেন, সন্দেহভাজন ব্যক্তি গত বছরের মধ্যে ইলিনয়ে হামলায় ব্যবহৃত রাইফেলটি বৈধভাবে কিনেছেন। সব মিলিয়ে পুলিশ বলছে, সে পাঁচটি আগ্নেয়াস্ত্র কিনেছে, যেগুলো তার বাবার বাড়ি থেকে অফিসারেরা উদ্ধার করেছে।

এর আগে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের কাছে সোমবার (০৪ জুলাই) স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুকধারীর গুলিতে অন্তত ছয়জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় শিকাগোর হাইল্যান্ড পার্ক এবং আশেপাশে কয়েকঘণ্টা অভিযানের পর সোমবার গভীর রাতে সন্দেহভাজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত