কিয়েভে একাধিক বিস্ফোরণ: মেয়র ভিটালি

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৪:১৬

সাহস ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভের শেভচেনকিভস্কিতে একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবার (২৬ জুন) সকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর উদ্ধারকাজ চলছে বলে জানান কিয়েভের মেয়র ভিটালি ক্লিতস্কো। খবর রয়টার্সের।

কিয়েভের বিস্ফোরণের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া এসব বিস্ফোরণে কোন হতাহত হয়েছে কি না তা এখনো জানা যায়নি।

এ ব্যাপারে কিয়েভের মেয়র ভিটালি ক্লিতস্কো জানান, বিস্ফোরণস্থলে অ্যাম্বুলেন্স ও উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। বিস্ফোরণের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। সেখানকার দুটি আবাসিক ভবন থেকে বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ চলছে। রাজধানীর মধ্যাঞ্চলের একটি জেলা শেভচেনকিভস্কি। জেলাটি ইউক্রেনীয়দের কাছে ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ। সেখানে বেশ কিছু বিশ্ববিদ্যালয়, রেস্তোরাঁ ও আর্ট গ্যালারি রয়েছে।

এর আগে রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে। যুদ্ধের প্রথম দিকে কিয়েভ চারপাশ থেকে ঘিরে ফেলে রুশ বাহিনী। কিন্তু পশ্চিমাদের দেওয়া অস্ত্রে ইউক্রেনীয় বাহিনীর ব্যাপক প্রতিরোধের মুখে রুশ বাহিনী কিয়েভ থেকে পিছু হটে। এরপর রুশ বাহিনী ও তাদের সঙ্গে যুদ্ধে অংশ নেওয়া সেনারা ইউক্রেনের দক্ষিণ ও পূর্বের দনবাস অঞ্চলের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা জোরদার করেন।

সাহস২৪.কম/টিএ/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত