ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সে প্রথম নারী প্রধান

প্রকাশ : ১৫ জুন ২০২২, ২০:৩৩

সাহস ডেস্ক

২১২তম ওয়ার্ল্ড কাউন্সিল অব ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) সর্বসম্মতিক্রমে ১ জুলাই ২০২২ থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত দুই বছরের জন্য মারিয়া ফার্নান্দা গারজাকে আইসিসি’র প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) মেক্সিকোয় বিশ্বের ব্যবসায়ীদের সংস্থাটির কাউন্সিল অনুষ্ঠিত হয়।

বুধবার (১৫ জুন) আইসিসি,বি জানায়, আইসিসি বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান, সহ-সভাপতি একে আজাদ এবং মহাসচিব আতাউর রহমান কাউন্সিলে ভার্চুয়ালি সভায় যোগ দেন। মারিয়া আইসিসির প্রথম নারী চেয়ারম্যান। তিনি একজন মেক্সিকান ব্যবসায়ী। তিনি ইউএসএমসিএ অঞ্চল, ল্যাটিন-আমেরিকা এবং এশিয়ায় রপ্তানি ও ম্যানুফ্যাকচারিং হোম ইমপ্রুভমেন্ট সলিউশন কোম্পানি ওরেস্তিয়ার সিইও। তিনি ২০১৪-২০২০ সাল পর্যন্ত আইসিসি মেক্সিকোর চেয়ারম্যান ছিলেন।

কাউন্সিল আইসিসি ফ্রান্সের চেয়ারম্যান ফিলিপ ভারিনকে আইসিসির প্রথম ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করে। এছাড়া লেবাননের ওবেদ ল ফার্মের অংশীদার প্রফেসর ড. নায়লা কোমাইর-ওবেদ এবং ভারতের জে কে পেপার লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হর্ষ পতি সিংহানিয়াকে আইসিসির ভাইস চেয়ার হিসাবে নির্বাচিত করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত