ইন্দোনেশিয়ায় ফেরিডুবি, নিখোঁজ ২৬

প্রকাশ : ২৯ মে ২০২২, ১৮:৫৪

সাহস ডেস্ক

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি প্রদেশের মাকাসা বন্দরে ফেরি ডুবে ২৬ জন নিখোঁজ হয়েছেন। বিরূপ আবহাওয়ায় পড়ে এবং জ্বালানি শেষ হয়ে ফেরিটি ডুবে যায়। নিখোঁজদের সন্ধানের কাজ করছে উদ্ধারকর্মীরা। দক্ষিণ সুলাওয়েসি ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির প্রধান জুনায়েদি বিষয়টি নিশ্চিত করেছেন। খবর এএফপির।

জুনায়েদি বলেছেন, মাকাসার সমুদ্রবন্দর থেকে পাংকেপ রিজেন্সির কলমাস দ্বীপে যাওয়ার সময় বৃহস্পতিবার (২৬ মে) সকালে খারাপ আবহাওয়ায় ৪৩ জন যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। ঘটনার সময় সাগরে থাকা দুটি টাগবোট ১৭ জনকে উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থা শনিবার (২৮ মে) ডুবে যাওয়া ফেরি সম্পর্কে খবর পাওয়ার পর ওই এলাকায় উদ্ধারকর্মীদের পাঠিয়েছেন। নিখোঁজ যাত্রীদের খুঁজতে স্থানীয় মাছ ধরার নৌকা, দুটি ফেরি ও একটি অনুসন্ধানকারী নৌকা সহ মোট ৪০ জন উদ্ধারকারী কাজ করছে।

প্রায় ১৭ হাজার দ্বীপের ইন্দোনেশিয়ায় কিছুদিন পর পরই ফেরি দুর্ঘটনা হয়ে থাকে। দেশটিতে পরিবহন হিসেবে ফেরি ব্যবহৃত হয় এবং নিরাপত্তা বিধি না মেনেই ফেরিতে যাত্রী নেওয়া হয়। ২০১৮ সালে ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের কাছে একটি ফেরি ডুবে প্রায় ১৫০ জনেরও বেশি মানুষ প্রাণ হারান।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত