ইরানে ভবন ধসে নিহত ৬

প্রকাশ | ২৪ মে ২০২২, ১৫:৫৯

অনলাইন ডেস্ক

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নির্মাণাধীন একটি ভবন ধসে ৬ জন নিহতের খবর পাওয়া গেছে। এ সময়ে ধ্বংসস্তপে চাপা পড়ে আহত হয়েছেন অন্তত ৮০ জন মানুষ। সোমবার (২৩ মে) ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরে এই ঘটনা ঘটে। ইরানি কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি, রয়টার্স ও সংবাদমাধ্যম আলজাজিরা।

এএফপি জানায়, সোমবার খুজেস্তান প্রদেশের রাজধানী আবাদানে নির্মাণাধীন ১০ তলা ভবনের আংশিক ধসে পড়ে। খবর পেয়ে দ্রুত উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস ও স্থানীয় প্রশাসন। আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরের কেন্দ্রস্থলে ব্যস্ততম রাস্তায় অবস্থিত বাণিজ্যিক এই মেট্রোপোল ভবনের বড় অংশ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে কর্মকর্তারা বলছেন, ধসে পড়া ভবনটির ভেতরে এখনও ৮০ জন আটকে থাকতে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার পর চলমান উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য ইরানের বিভিন্ন প্রদেশ থেকে উদ্ধারকারী কুকুর, হেলিকপ্টার, যানবাহন এবং কর্মীদের দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এর মধ্যে তেহরানের ৮০টি বাহিনী, দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজে সহায়তার জন্য ৫০ জন অগ্নিনির্বাপক এবং জরুরি উদ্ধারকর্মী কাজ করছেন।

এদিকে ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরে ভবন ধসের ঘটনায় ৫ জন নিহতের খবর প্রকাশ করে বার্তাসংস্থা রয়টার্স। এ সময় কমপক্ষে ৮০ জন মানুষ দুর্ঘটনাকবলিত ভবনে আটকা পড়েছেন বলে জানায় বার্তাসংস্থাটি। এছাড়া ইরানের আধা-সরকারি বার্তাসংস্থা মেহের জানিয়েছে, ইরাকের সীমান্তের কাছাকাছি অবস্থিত আবাদান শহরের আমির কবির সড়কে অবস্থিত এই ভবনটি একটি আবাসিক-বাণিজ্যিক সম্পত্তি। ইরানের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, খুজেস্তান প্রদেশের বিচার বিভাগের প্রধান ভবনটি ধসে পড়ার বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে ভবনের মালিক এবং এটি নির্মাণকারী ঠিকাদারকে গ্রেপ্তার করা হয়েছে।

সাহস২৪/এআর/এসটি/এসকে.