আল জাজিরার সাংবাদিকের শেষকৃত্যে ইসরায়েলি পুলিশের হামলার অভিযোগ

প্রকাশ : ১৪ মে ২০২২, ২০:০৪

সাহস ডেস্ক

নিহত আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলার শেষকৃত্যে লাশ বহনকারীদের মারধর করার অভিযোগ উঠেছে ইসরায়েলি দাঙ্গা পুলিশের বিরুদ্ধে। এর ফলে শুক্রবার (১৩ মে) তারা সংক্ষিপ্তভাবে একটি শোভাযাত্রা করে।

গত ১১ মে অধিকৃত পশ্চিম তীরে একটি অভিযানের প্রতিবেদন করার সময় ইসরায়েলি বাহিনীর হাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলা। বিশ্বব্যাপী মত প্রকাশের স্বাধীনতা এবং সাংবাদিকদের সুরক্ষার প্রচারকারী অধিকার সংস্থাটি এই নারী সাংবাদিককে হত্যায় জড়িতদের জবাবদিহিতার দাবি জানিয়েছে।

কাতার-ভিত্তিক সম্প্রচার মাধ্যম আলজাজিরা এক বিবৃতিতে বলেছে, ‘আমরা আমাদের সহকর্মী শিরিন আবু আকলেহকে ইচ্ছাকৃতভাবে হত্যার জন্য ইসরায়েলি দখলদার বাহিনীর নিন্দা ও জবাবদিহি করার জন্য বিশ্বের প্রতি আহ্বান জানাচ্ছি।’ অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা ঘটনাটি তদন্ত করছে এবং হতে পারে ফিলিস্তিনিদের গুলির আঘাতে সংবাদকর্মীর মৃত্যু হয়েছে। তবে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার ভোরে অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি অভিযান কভার করার সময় আল-জাজিরার একজন সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জেরুজালেম ভিত্তিক আল-কুদস পত্রিকার আরেক ফিলিস্তিনি সাংবাদিক আহত হয়েছেন।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত