নেপালে বন্যা ও ভূমিধসে ৪৩ জনের মৃত্যু

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৭:২২

সাহস ডেস্ক

নেপালে তিন দিন ধরে ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে এবং নিখোঁজ রয়েছে আরো ৩০ জন। আজ বুধবার (২০ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছে দেশটির পুলিশ। খবর- বার্তা সংস্থা রয়টার্সের।

পুলিশের মুখপাত্র বসন্ত কুনওয়ার বলেছেন, এ ঘটনায় আরো ২৪ জনের বেশি মানুষ আহত হয়েছে। স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছে তারা।

অবিরাম ভারী বৃষ্টির কারণে পশ্চিম নেপালে সেতি নামের একটি গ্রামে পৌঁছাতে পারছেন না উদ্ধারকর্মীরা। গ্রামটির অবস্থান রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৩৫০ কিলোমিটার পশ্চিমে। সেখানে দুই দিন ধরে বন্যায় ৬০ জন ক্ষতিগ্রস্ত হয়েছে।

বসন্ত কুনওয়ার বলেছেন, উদ্ধারকর্মীরা গ্রামটিতে পৌঁছাতে পারছেন না। প্রতিকূল আবহাওয়া ছাড়াও মঙ্গলবার থেকে টানা বৃষ্টি হচ্ছে সেখানে। তবে উদ্ধার কার্যক্রম চালানোর চেষ্টা অব্যাহত রেখেছেন তারা।

টিভিতে সম্প্রচারিত ভিডিও ফুটেজে ধানক্ষেত পানিতে তলিয়ে যেতে দেখা গেছে। বন্যার স্রোতে ভেসে গেছে সেতু, সড়ক ও বাড়িঘর। এর মধ্যে কর্তৃপক্ষ সবাইকে সতর্ক করে জানিয়েছে, আগামী তিন দিন আরো বেশি বৃষ্টি হতে পারে।

আগামী দুই দিনের পূর্বাভাসে আবহাওয়া বিভাগ বলেছে, পূর্বাঞ্চলীয় পাহাড়ি এলাকার কিছু স্থানে ভারী বৃষ্টিপাত ও হালকা থেকে মাঝারি তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত