বাইডেনের সঙ্গী ‘চ্যাম্পে’মৃত্যুতে মার্কিন প্রেসিডেন্ট পরিবারে শোকের আবহ

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৫:২৭

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবারে শোকের আবহ। তাদের প্রিয় পোষা দুটি কুকুরের মধ্যে একটি মারা গেছে। ১৯ জুন (শনিবার) কুকুরের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে বাইডেন দম্পতি। জো বাইডেন টুইটে লিখেছেন, ‘আমরা আমাদের মিষ্টি, ভালো ছেলেটিকে ভালোবাসি। সব সময় তার কথা মনে পড়বে।’খবর এনডিটিভির।

বাইডেনের পোষা কুকুর চ্যাম্প ছিল জার্মান শেফার্ড। ২০০৮ সাল থেকে জো বাইডেন ও তাঁর পরিবারের সঙ্গে রয়েছে চ্যাম্প। সে সময় বাইডেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করেছিলেন। 

বাইডেনের মেজর নামে আরও একটি জার্মান শেফার্ড রয়েছে। মেজরই প্রথম কুকুর, যাকে আশ্রয়কেন্দ্র থেকে এনে হোয়াইট হাউসে রাখা হয়েছে।

টুইটে জো বাইডেন ও জিল বাইডেন চ্যাম্পের সঙ্গে কাটানো আনন্দময় মুহূর্তের স্মৃতিচারণ করেন। বাইডেন বলেন, চ্যাম্প ছিল তাঁদের ভালো সঙ্গী। শেষ কয়েক মাসে সে দুর্বল ও অসুস্থ ছিল। তারপরও ঘরে ঢুকলেই চ্যাম্প দ্রুত উঠে দাঁড়াত। আনন্দে লেজ নাড়ত। নাক, কান ঘষে আদর প্রকাশ করত।

পুরোনো দিনের কথা মনে করে বাইডেন ও জিল বাইডেন আরও বলেন, চ্যাম্প যখন ছোট ছিল, তখন গলফ খেলতে পছন্দ করত। ডেলাওয়্যার অঙ্গরাজ্যে থাকার সময় নাতি-নাতনিদের সঙ্গে দৌড়াতেও পছন্দ করত চ্যাম্প।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চার বছর সময়কালে হোয়াইট হাউসে কোনো কুকুর ছিল না। ১৮৬০ সালে অ্যান্ড্রু জনসনের পর তিনিই ছিলেন প্রথম মার্কিন প্রেসিডেন্ট, যার কোনো কুকুর বা বিড়াল ছিল না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত