ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইহুদি সেনারা

প্রকাশ | ১৩ জুন ২০২১, ১১:২৯

অনলাইন ডেস্ক

কথিত যুদ্ধবিরতি হলেও ফিলিস্তিনি মুসলিমদের উপর হত্যা-নির্যাতন বন্ধ করে নি দখলদার ইহুদি শাসকেরা। ইসরায়েলি সেনাদের গুলিতে জেরুজালেম আল-কুদস শহরে এক ফিলিস্তিন নারী নিহত হয়েছেন। 

শনিবার (১২ জুন) পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমের মধ্যবর্তী স্থানে ইসরায়েলির কালান্দিয়া এলাকার প্রবেশ পথে ফিলিস্তিন নারী ইবতিসাম কাআবানে (২৮)কে গুলি করে হত্যা করে ইহুদি সেনারা। তিনি পশ্চিম তীরের জেরিকো শহরের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রামাল্লা শহরের নিকটবর্তী কালান্দিয়া চেকপোস্ট থেকে অনেকগুলো গুলির শব্দ পাওয়া যায়। ইসরায়েলি সেনারা নির্বিচারে এক ফিলিস্তিনি নারীর ওপর গুলি চালায়। এতে তিনি গুরুতর আহত হন। তিনি মারাত্মক আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার শরীর থেকে প্রচণ্ড রক্তক্ষরণ হলেও তাকে হাসপাতালে নিয়ে যেতে মেডিকেল টিমগুলোকে অনুমতি দেয়নি ইসরাইলি সেনারা। ফলে অসংখ্য মানুষের চোখের সামনে ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণের ফলে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ওই ফিলিস্তিন নারী মারা যান।

ইসরায়েলি সেনারা দাবি করেছে, ওই নারী একটি চাকু বহন করার কারণে তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে।

এর আগে শুক্রবারও ইসরাইলি সেনারা অধিকৃত জর্দান নদীর পশ্চিমতীরের নাবলুস শহরে ১৫ বছর বয়সি এক ফিলিস্তিন কিশোরকে গুলি করে হত্যা করে।