একদিনে বিশ্বে সাড়ে ১১ হাজারের বেশি মৃত্যু

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৪:৩২

সাহস ডেস্ক

কোভিড-১৯ মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৭৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৮৮ লাখ ৫৮ হাজার ৭৬৮ জনে।

শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ১১টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৯ লাখ ৮৪ হাজার ৬২৬ জনে। আগেরদিন এ সংখ্যা ছিল ২৯ লাখ ৭৩ হাজার ৫০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ১৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ৫ লাখ ৬৫ হাজার ২৮৩ জন মৃত্যুবরণ করেছেন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্তে তৃতীয় ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৪৪৪ জনের।

বাংলাদেশের প্রতিবেশী ও পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনাভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার  ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১২৩ জন। এছাড়া মেক্সিকোতে মারা গেছেন ২ লাখ ১১ হাজার ২১৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত