বিমানবন্দরের টয়েলেটে ফেলে যাওয়া সেই শিশুর বাবা মায়ের খোঁজ মিলেছে

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৮:৩৫

সাহস ডেস্ক

কাতারের বিমানবন্দরের টয়েলেটে ফেলে যাওয়া সেই শিশুটির বাবা-মায়ের খোঁজ মিলেছে। দীর্ঘ তদন্তের মাধ্যমে অবশেষে তাদের পরিচয় মিলেছে।

সোমবার (২৩ নভেম্বর) কাতারের পাবলিক প্রসিকিউশন অফিস এক বিবৃতিতে জানিযেছে, শিশুটির বাবা-মা একটি এশীয় দেশের নাগরিক। গত অক্টোবরেই শিশুটির মা কাতার ছেড়েছেন।

ওই নারীকে গ্রেপ্তারে আন্তর্জাতিক প্রচেষ্টা চালানো হচ্ছে। কাতারের আইন অনুসারে, তার সর্বোচ্চ ১৫ বছর কারাদণ্ড হতে পারে।

বিবৃতিতে বলা হয়, ওই নারী কাতার ছাড়ার সময় নবজাতক শিশুটিকে বিমানবন্দরের ডিপারচার লাউঞ্জের একটি টয়লেটের ঝুঁড়ির মধ্যে ফেলে দেন এবং গন্তব্যের উদ্দেশে বিমানে গিয়ে বসেন।

শিশুটির বাবা স্বীকার করেছেন, ওই নারীর সঙ্গে তার সম্পর্ক ছিল এবং বাচ্চাটি জন্মের পর সন্তানের ছবির সঙ্গে তার কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন অভিযুক্ত মা।

চিঠিতে লেখা ছিল, ওই নারী তার সদ্যজাত সন্তানকে ফেলে দিয়েছেন এবং নিজ দেশে পালিয়ে গেছেন।

অভিযুক্তদের ডিএনএ পরীক্ষায় তাদের সঙ্গে শিশুটির সম্পর্কের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

অত্যন্ত রক্ষণশীল মুসলিম দেশ কাতারে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক ও সন্তান জন্মদান কঠোরভাবে নিষিদ্ধ। এজন্য জেলও হতে পারে দোষীদের। অভিযুক্ত নারী ও পুরুষটির কী শাস্তি হতে পারে তা এখনও নিশ্চিত নয়।

কাতার পাবলিক প্রসিকিউশন অফিস আরও জানিয়েছে, গত ২ অক্টোবর টয়লেটের ঝুঁড়ির মধ্যে কন্যাশিশুটিকে পাওয়ার পরপরই অন্তত ১০টি ফ্লাইটের নারী যাত্রীদের বিমান থেকে নামিয়ে নগ্ন করে শারীরিক পরীক্ষা করে হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কিছু কর্মকর্তা আইন ভঙ্গ করেছেন। এজন্য তাদের সর্বোচ্চ তিন বছর কারাদণ্ড হতে পারে। এ ঘটনার জেরে ক্ষমাও চায় কাতার কর্তৃপক্ষ।

সূত্র: আল জাজিরা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত