করোনা ও কৃষ্ণাঙ্গ হত্যা তাণ্ডবের মধ্যে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা

প্রকাশ : ১২ জুন ২০২০, ১৪:৪৪

সাহস ডেস্ক

শেষ ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। এই ভাইরাসটি লণ্ডভণ্ড করে দিয়েছে যুক্তরাষ্ট্রকে। তার মধ্যে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যায় বর্ণবাদবিরোধী বিক্ষোভেও উত্তাল দেশটি। এরইমধ্যে আবার নির্বাচনী প্রচার-প্রচারণায় নামতে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

১১ জুন (বৃহস্পতিবার) বিবিসি জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প ওকলাহোমার তুলসা শহর থেকে নির্বাচনী সমাবেশ শুরু করতে চাইছেন। যে শহরটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় বর্ণবাদী সহিংসতার জায়গা হিসেবে শনাক্ত।

ট্রাম্পের প্রচারণা শিবির বলছে, প্রচারণা শুরু হবে ১৯ জুন থেকে। এ দিন একটি সমাবেশ হবে। দিনটি দাসত্ব মুক্তির, দিনটি আফ্রিকান-আমেরিকানদের কাছে ‘জুনটিন্থ’ হিসেবে স্বীকৃত বলে বেছে নিয়েছেন ট্রাম্প।

এর আগে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গত ০২ মার্চ থেকে প্রায় তিন মাস তার কোনো নির্বাচনী প্রচারণা ছিল না। এতদিন কোনো সমাবেশ করেননি তিনি। 

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। মূলত এর আগে প্রচার-প্রচারণা চালানোর জন্য উদগ্রীব ট্রাম্প। এদিকে, ফ্লয়েড হত্যা নিয়ে বিক্ষোভের সময়ে ট্রাম্পের তুলসায় সমাবেশ করার চিন্তায় অনেকেই অভাক হয়েছেন।

মূলত জরিপে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের পেছনে পড়ে যাওয়া ট্রাম্প নিজের অবস্থানকে আবার চাঙা করতে চাইছেন।

ট্রাম্প বলেন, ‘সমাবেশ শুরু করছি তুলসা থেকে। যেখানে করোনাভাইরাস পরিস্থিতি খুব সুন্দরভাবে সামাল দেওয়া হয়েছে।’

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত