করাচিতে ৯৮ যাত্রী নিয়ে বিমান বিধবস্ত

প্রকাশ | ২২ মে ২০২০, ১৮:০২ | আপডেট: ২২ মে ২০২০, ১৮:০৫

অনলাইন ডেস্ক

পাকিস্তানের করাচিতে পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থার (পিআইএ) একটি এয়ারবাস ৯৮ জন যাত্রী নিয়ে বিধবস্ত হয়েছে। এখন পর্যন্ত উদ্ধার বা হতাহতের খবর জানানো হয়নি। তবে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

আজ ২২ মে (শুক্রবার) বিকেলে করাচির একটি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাকিস্তানের ডন অনলাইনের খবরে বলা হয়, দেশটির রাষ্ট্রীয় বিমান সংস্থার (পিআইএ) এ–৩২০ এয়ারবাসটি করাচিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে বিধ্বস্ত হয়। পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেন। তিনি বলেন, ‘যাত্রীবাহী উড়োজাহাজটিতে ৯০ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। যাত্রীবাহী উড়োজাহাজটি লাহোর থেকে করাচি আসছিল। বিমানবন্দরের অদূরে আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে।’

পিআইএর ওই মুখপাত্র জানান, ‘দুর্ঘটনার বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি। উদ্ধার অভিযান চলছে। যাত্রীদের পরিবারের জন্য প্রার্থনা করছি। হালনাগাদ তথ্য পেলেই যথানিয়মে তা জানিয়ে দেওয়া হবে।’

এদিকে বিবিসির খবরে পাকিস্তানের বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র আবদুল সাত্তারের বরাত দিয়ে জানানো হয়, উড়োজাহাজটিতে ৯৯ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন বলে প্রাথমিকভাবে তারা জেনেছেন। কিছুক্ষণ আগে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে বিভিন্ন দেশের মতো পাকিস্তানও উড়োজাহাজ চলাচল স্থগিত করেছিল। কয়েকদিন আগে বাণিজ্যিক ফ্লাইটের ক্ষেত্রে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।