ইরানে করোনা থেকে বাঁচতে অ্যালকোহল পান, মৃত্যু ৭২৮

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ১৫:২০

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে বিষাক্ত অ্যালকোহল পান করে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে সাত শতাধিক শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। তাদের ধারণা ছিল– অ্যালকোহল পান করলে করোনার হাত থেকে বাঁচা যাবে। খবর- আলজাজিরা।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, অ্যালকোহল পান করে গত ২০ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত ইরানে ৭২৮ জনের মৃত্যু হয়েছে। ওই রিপোর্ট অনুযায়ী, গত বছর অ্যালকোহল পান করে মৃত্যু হয়েছিল ৬৬ জনের।

গত বছর থেকেই ইরানে অ্যালকোহল পান করে মৃত্যুর হার বাড়তে দেখা গেছে। করোনাভাইরাস মহামারীর মধ্যে চলতি মাসে প্রকাশিত সরকারি এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর আলজাজিরাকে জানিয়েছেন, ৫ হাজার ১১ জন বিষাক্ত অ্যালকোহল পান করে অসুস্থ হয়েছেন। তাদের প্রায় ৯০ জনের চোখে সমস্যা দেখা দিয়েছে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এর পর এই ভাইরাস ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে মহামারী ঘোষণা করেছে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে করোনাভাইরাস। দেশটিতে এখন পর্যন্ত ৯১ হাজার ৪৭২ জন করোনায় আক্রান্ত হয়েছে, এবং মারা গেছে ৫ হাজার ৮০৬ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত