প্রধানমন্ত্রীর পর এবার করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ২১:১৬

সাহস ডেস্ক

চীনের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসে আজ আক্রান্ত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার আক্রান্ত হওয়ার কয়েক ঘন্টা পরই দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক’ও কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আজ ২৭ মার্চ (শুক্রবার) দেশটির প্রধানমন্ত্রীর আক্রান্তের কয়েক ঘণ্টা পর অর্থাৎ সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর এল।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক তার টুইটারে বলেন, ‘আমার শরীরে করোনাভাইরাসের বড় লক্ষণ ছিল না। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন আমি স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করব।’

এর আগে ব্রিটিশ সরকারি কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেয়।

শুক্রবার আইসোলেশনে থেকে বিষয়টি নিশ্চিত করে বরিস জনসন যুক্তরাজ্যের নাগরিকদের উদ্দেশে টুইটবার্তায় বলেন, ‘গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গগুলো বৃদ্ধি পাওয়ার পর আমার করোনাভাইরাস পজেটিভ ধরা পড়েছে।’

টুইটবার্তায় করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমি এখন সেলফ আইসোলেশনে আছি, কিন্তু ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে অংশ নেব। করোনাভাইরাসের বিরুদ্ধে সবাই মিলে এক সঙ্গে লড়াই করব।’

এর আগে গত মঙ্গলবার হাঙ্গেরিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনের ডেপুটি হেড অব মিশন স্টিভেন ডিক মারা গেছেন। বুদাপেস্টে মাত্র ৩৭ বছর বয়সী এই কূটনীতিকের মৃত্যু হয়।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের হিসাবে এখন পর্যন্ত যুক্তরাজ্যে ১১ হাজার ৮১৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫৭৮ জনের মৃত্যু হয়েছে।

খবর- বিবিসি ও গার্ডিয়ান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত