হামলাকারী জাহরানের পরিবারের ১৮ সদস্য নিহত

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৩:০৬

সাহস ডেস্ক

শ্রীলঙ্কার আত্মঘাতী সিরিজ বোমা হামলার মূল হোতা জাহরান হাশিমের ১৮ স্বজনের কোনও খোঁজ মিলছে না বলে জানা গেছে। এ বিষয়ে জাহরান হাশিমের এক বোনের সঙ্গে কথা বলেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। তার আশঙ্কা, ভয়াবহ ওই হামলা এবং এরপর নিরাপত্তা বাহিনীর অভিযানে তার এই স্বজনরা নিহত হয়েছেন।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় গত ২১ এপ্রিল খ্রিস্টান সম্প্রদায়ের ইস্টার সানডের দিনে গীর্জা ও বিলাসবহুল হোটেলে সমন্বিত আত্মঘাতী বোমা হামলা হয়। সিরিজ এই বোমা হামলায় এখন পর্যন্ত ২৫০ জন নিহত ও আরো কমপক্ষে ৫০০ জন আহত হয়েছেন। হামলার দু’দিন পর জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট দায় স্বীকার করে বিবৃতি দেয়।

জাহরান হাশিমের এই বোনের নাম মোহাম্মদ হাশিম মাথানিয়া। থানায় তিনিই হাশিমের ছিন্নভিন্ন মরদেহ শনাক্ত করেন। শনিবার সিএনএন-কে তিনি জানান, নিখোঁজ ১৮ জনের মধ্যে পাঁচ জন রবিবারের সিরিজ বিস্ফোরণের দিন থেকে নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে মাথানিয়ার বাবা, তিন ভাই ও তার ভগ্নিপতিও রয়েছেন।

রয়টার্স জানিয়েছ, জাহরান হাশিমের বাবা ও দুই ভাই নিরাপত্তা বাহিনীর এক অভিযানে নিহত হয়েছে। ২৬ এপ্রিল নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১৫ জনের মধ্যে এ তিন ব্যক্তিও রয়েছে। পুলিশের পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত