মুক্তির বিনিময়ে ট্রাম্পের তথ্য ফাঁস করবেন রুশ মডেল

প্রকাশ : ০২ মার্চ ২০১৮, ১৭:৩৮

সাহস ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রাশিয়ার আঁতাতের বিষয়ে অনেক তথ্য জানেন বলে দাবি করেছেন বেলারুশ বংশোদ্ভূত রাশিয়ার এক মডেল। বর্তমানে তিনি থাইল্যান্ডের একটি কারাগারে বন্দি আছেন। আর কারাগার থেকে মুক্তির বিনিময়ে তিনি ওই তথ্যগুলো প্রকাশ করবেন। ছবি শেয়ারিংয়ের ওয়েবসাইট ইনস্টাগ্রামে এমনটা জানিয়েছেন রাশিয়ার ওই মডেল।

সিএনএনের খবরে বলা হয়, রাশিয়ান ওই মডেলের নাম আনাস্তাসিয়া ভাশুকেভিচ। তিনি নাস্তিয়া রেবকা নামেও পরিচিত। গত মাসের ২৬ ফেব্রুয়ারি থাইল্যান্ডে একটি ‘যৌন প্রশিক্ষণের’ সেমিনার চালানোর সময় তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে অন্য নয় রাশিয়ানকেও গ্রেপ্তার করে পুলিশ।

পরে পাতায়ার একটি কারাগারে নেওয়ার সময় রেবকা তার ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে তিনি যুক্তরাষ্ট্রের সাংবাদিকদের কাছে সাহায্যের আবেদন জানান।

ওই ভিডিওতে আনাস্তাসিয়া বলেন, আমি ভিডিও ও অডিওসহ আপনাদের সব তথ্য দিতে প্রস্তুত। আমি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প-রাশিয়া যোগসূত্রসহ আরও অনেক বিষয় জানি। আমি আপনাদের প্রস্তাবের অপেক্ষায় আছি এবং আমি থাই জেল থেকে আপনাদের জন্য অপেক্ষা করছি।

চলতি মাসের শুরুর দিকে রাশিয়ান বিরোধী রাজনীতিবিদ আলেক্সি নাভালনির তদন্ত প্রতিবেদনের জেরে আলোচনায় আসেন রেবকা। ওই প্রতিবেদনে তার সঙ্গে রাশিয়ার ধনী এবং ক্ষমতাবান লোকদের যোগসূত্র থাকার কথা বলা হয়।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত