‘মেয়েদের মেধা ও বিবেককে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে’

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১০

জি এম কামরুজ্জামান

'কন্যা শিশুর অগ্রযাত্রা দেশের জন্য নতুন মাত্রা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, 'জননেত্রী শেখ হাসিনা মহান জাতীয় সংসদে নারীদের আসন সংখ্যা বৃদ্ধি করেছেন। নারীদের গুরুত্ব দিয়ে দেশের গুরুত্বপূর্ণ কাজে অধিষ্ঠিত করেছেন। সমাজ থেকে বাল্য বিবাহ দুর করতে সকলকে ঐক্যবদ্ধভাবে বন্ধ করতে হবে। সাতক্ষীরায় বাল্য বিবাহ আগের থেকে অনেকাংশে কমেছে। মেয়েদের মেধা ও বিবেককে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নারীদেরকেও সচেতন হতে হবে। অনেক দুঃস্কৃতকারীরা নারী ও শিশুদের বিদেশে পাচার করে তাদের বিরুদ্ধে সজাগ হতে হবে। আমাদের সাতক্ষীরার মেয়েরা ও ছেলেরা দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনসহ সকল উন্নয়ন ও ভাল কাজে সম্পৃক্ত থেকে সাতক্ষীরার ভাবমুর্তি উজ্জল করছে।'

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরার উপপরিচালক ফরিদা ইয়াসমিন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে কন্যা শিশু দিবস উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে নাটক ও সংগীত পরিবেশন করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত