বৃষ্টিবিঘ্নিত ম্যাচ মুম্বাইকে হারিয়ে প্লে-অফে কলকাতা

প্রকাশ | ১২ মে ২০২৪, ১০:২৮

ডেস্ক রিপোর্ট
ছবি: সংগৃহীত

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়ে সবার আগে প্লে অফে খেলা নিশ্চিত করলো কলকাতা নাইট রাইডার্স। 

রোববার রাতে (১১ মে) ইডেন গার্ডেন্সে বৃষ্টিতে খেলা শুরু হয় আড়াই ঘণ্টা পর । দুই ইনিংস থেকেই চারটি করে ওভার বাদ দেয়া হয়। ৭ উইকেটে ১৬ ওভারে কলকাতা  ১৫৭ রান করে। 
টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। ফিল সল্ট ফেরেন ইনিংসের পঞ্চম বলে সাজঘরে । ৫ বলে ৬ রান করেন তিনি। দ্বিতীয় ওভারের প্রথম বলে ডাক আউট হন সুনীল নারিনও।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন রোহিত শর্মা এবং ইশান কিষান। দুজনের ব্যাট থেকে আসে ৬৫ রান। ১৯ রান করে আউট হন ঈশান কিষান ২৪ বলে। ২২ বলে ৪০ রান করে তাকে সঙ্গ দেন রোহিত।
সূর্যকুমার যাদবও ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি । ১১ বলে ১৪ রান করেন তিনি। এরপর উইকেট মিছিলে যোগ দেন হার্দিক পান্ডিয়া (২), টিম ডেভিড (০) ও নেহাল ওয়েধেরা ৩ রানে আউট হলে, লড়াই করতে পারে তিলাক ভার্মা এবং নামান ধীর।

তবে শেষ দিকে নামান ধীর ৬ বলে ১৭ রান এবং তিলাক ভার্মা ১৭ বলে ৩২ রান করে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে পারে মুম্বাই। 
কলকাতার হয়ে দুটি করে উইকেট নেন হার্শিত রানা, ভারুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল । এ ছাড়া এক উইকেট শিকার করেন সুনিল নারিন।
কোনও অঘটন না ঘটলে সেরা দুই দলের একটি হয়ে লিগ শেষ করতে যাচ্ছে কলকাতা। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে কলকাতা।